ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

সুমনা হত্যার আসামী রিয়াজকে স্কুল থেকে সাময়িক বহিষ্কার 

ঠাকুরগাঁও প্রতিনিধি

প্রকাশিত : ২৩:৩৪, ২৫ ডিসেম্বর ২০১৯

ঠাকুরগাঁও শহরের সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ৩য় শ্রেণির ছাত্রী সুমনা হককে ধর্ষণ ও হত্যার অভিযোগে গ্রেফতারকৃত ৯ম শ্রেণির ছাত্র রিয়াজ মাহমুদ কাননকে স্থানীয় সরকারি বালক উচ্চ বিদ্যালয় থেকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে। 

বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক পিযুষ কান্ত রায়ের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বুধবার এ তথ্য জানানো হয়। তবে সাময়িক বহিষ্কারে অসন্তোষ প্রকাশ করেছেন সুমনার মা, বাবা ও আন্দোলনকারী শিক্ষর্থীরা। তারা রিয়াজের দ্রুত দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেছেন।

স্কুলছাত্রী সুমনা হত্যাকান্ডের পর থেকে বিচারের দাবিতে বুধবার ৫ম দিনেও বিক্ষুব্ধ শিক্ষার্থীদের আন্দোলনে ঠাকুরগাঁও শহর উত্তাল ছিল। তারা শহরের চৌরাস্তায় প্রায় তিন হাজার সাধারণ মানুষের গণস্বাক্ষর গ্রহণ করে ।

এর আগে শহরের চৌরাস্তায় অবরোধ, বিক্ষোভ ও মানববন্ধন, জেলা প্রশাসক ও পুলিশ বরাবর স্মারকলিপি প্রদান, শহরের কেন্দ্রীয় শহীদ মিনারে মোমবাতি প্রজ্বলন এবং মৌন মিছিল কর্মসূচি পালন করে শিক্ষার্থীরা। এ সময় সুমনার বাবা ও মা তাদের সঙ্গে ছিলেন। 

এ দিকে, জেলার বালিয়াডাঙ্গী ও পীরগঞ্জ উপজেলায় সুমনা হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে ।
      
সুমনা হত্যার ঘটনায় মূল হোতা রিয়াজ আহম্মেদ কানন, তার বাবা ইয়াসিন হাবিব কনক, মা রুকসানা বেগম ও নানা অকছেদ আলীকে গ্রেফতার করে জেলে পাঠিয়েছে পুলিশ।
 
উল্লেখ্য, গত ১৯ ডিসেম্বর রাতে শহরের গোয়ালপাড়া এলাকায় স্কুলছাত্র রিয়াজ আহম্মেদ কাননদের বাসার একটি ঘরের মাটি খুঁড়ে এলাকার জুয়েলের মেয়ে সুমনার মরদেহ উদ্ধার করে পুলিশ। সে ঠাকুরগাঁও সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির ছাত্রী ছিল।

কেআই/এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি