ঢাকা, মঙ্গলবার   ০২ মার্চ ২০২১, || ফাল্গুন ১৭ ১৪২৭

সাবেক সাংসদ আউয়াল ও তার স্ত্রীর বিরুদ্ধে দুদকের ৩ মামলা

পিরোজপুর প্রতিনিধি

প্রকাশিত : ১৫:৩৮, ৩০ ডিসেম্বর ২০১৯

পিরোজপুর-১ আসনের সাবেক সংসদ সদস্য এ কে এম এ আউয়াল ও তার স্ত্রী লায়লা পারভীনের বিরুদ্ধে পৃথক তিনটি মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এর মধ্যে আউয়ালের বিরুদ্ধে দুটি ও একটিতে আসামি হচ্ছেন তার স্ত্রী লায়লা পারভীন। 

সোমবার (৩০ ডিসেম্বর) দুদকের বরিশাল সমন্বিত জেলা কার্যালয়ে পৃথক মামলা তিনটি দায়ের করেন দুদকের উপ-পরিচালক মোহাম্মদ আলী আকবর (ঢাকা)।

আলী আকবর জানান, ‘পিরোজপুর-১ আসনের সাবেক সাংসদ এ কে এম এ আউয়াল ও তার স্ত্রী লায়লা পারভীনের বিরুদ্ধে তিনটি মামলা দায়ের করা হয়েছে। এছাড়া সাবেক এই সংসদ সদস্য ও তার স্ত্রীর বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানের অংশ হিসেবে তাদের সম্পদ বিবরণী নোটিশ জারি করা হয়েছে। যা ২১ দিনের মধ্যে দুদক কার্যালয়ে জমা দেয়ার নির্দেশ দেয়া হয়েছে।’ 

তিনি আরও জানান, সাবেক এ সাংসদ অসৎ উদ্দেশ্যে ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে ছয়জন ভুয়া ব্যক্তিকে ভূমিহীন দেখিয়ে সরকারি খাস জায়গা ইজারা নেন। পরে ওই সরকারি জমিতে স্ত্রী লায়লা পারভীনের নামে তিন তলা ভবন তৈরি করে তা পিরোজপুর পল্লী বিদ্যুৎ সমিতিকে ভাড়া দেন। 

একইভাবে জেলার স্বরূপকাঠি উপজেলার ডাক বাংলোর কাছে সরকারি খাস জমি অবৈধভাবে দখল করে আধুনিক ডাক বাংলো নির্মাণ করেছেন তিনি। এই অভিযোগে তার বিরুদ্ধে আরেকটি মামলা হয়। 

পিরোজপুর শহরের খুমুরিয়া মৌজার রাজার পুকুর নামে পরিচিত ৪৪ শতাংশ সরকারি খাস জমির চারদিকে প্রাচীর দেয়াল নির্মাণ করে তা দখলে রাখার অভিযোগে আরেকটি মামলা হয় আউয়ালের বিরুদ্ধে।

এছাড়া, সাবেক এই সংসদ সদস্য ও তার স্ত্রীর অবৈধ সম্পদ অর্জনের বিষয়টিও অনুসন্ধান চালাচ্ছে দুদক। প্রাথমিক অনুসন্ধানে তাদের বিপুল সম্পদের তথ্য পেয়েছে সংস্থাটি। এরই ধারাবাহিকতায় তাদের কাছে সম্পদ বিবরণী চাওয়া হয়।

পিরোজপুর-১ আসন থেকে ২০০৮ ও ২০১৪ সালে পরপর দু’বার আওয়ামী লীগের টিকিটে সাংসদ হন আউয়াল। তবে ২০১৮ সালের ৩০ ডিসেম্বরের নির্বাচনে তিনি মনোনয়ন পাননি। তার জায়গায় মনোনয়ন পেয়ে সাংসদ নির্বাচিত হন বর্তমান গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম।

এআই/
 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি