ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

দোহারের লটাখোলা খালে বালু উত্তোলন বন্ধ

দোহার-নবাবগঞ্জ (ঢাকা) সংবাদদাতা

প্রকাশিত : ১৫:৫৪, ১৫ জানুয়ারি ২০২০

ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে ঢাকার দোহার উপজেলার লটাখোলার খালে অবৈধভাবে বালু উত্তোলন বন্ধ করে দিয়েছে। এসময় বালু উত্তোলন কাজে ব্যবহৃত একাধিক ড্রেজার ও পাইপ ধ্বংস করা হয়।

বুধবার সকালে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জ্যোতি বিকাশ চন্দ্র এ অভিযান পরিচালনা করেন।

উপজেলা প্রশাসন ও থানা থেকে মাত্র ৫০০ গজ দূরেই চর লটাখোলার খাল থেকে অবৈধভাবে মাটি ও বালু তুলে বিক্রি করে আসছিল এক শ্রেণীর অসাধু ব্যবসায়ী। এতে ভাঙনে নদী তীরবর্তী বসতি হুমকির মুখে পড়ে। অভিযোগ উঠে চর লটাখোলার মো. আক্তার, নজরুল, সুজন, তোতা মাদবর, ইলিয়াস মোল্লা, জলিল ভদ্দর, খলিল ভদ্দরসহ আরও কয়েকজন দীর্ঘদিন ধরে অবৈধভাবে ব্যবসা করে আসছিল।

এ ব্যাপারে দোহার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জ্যোতি বিকাশ চন্দ্র বলেন, ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান চালিয়ে লটাখোলা খালে বালু উত্তোলন বন্ধ করা হয়। এসময় ড্রেজার ও পাইপ ধবংস করা হয়। এরপরও কেউ যদি পুনরায় বালু উত্তোলনের চেষ্টা করে তাহলে আইনগতভাবে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। এছাড়া এ ধরনের অসাধু ব্যবসায়ীদের অপরাধ দমনে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চলমান থাকবে।

তিনি আরও বলেন, দোহারে পদ্মা বাঁধের বৃহৎ প্রকল্প চলছে, যে কারণে অপরিকল্পিতভাবে বালু উত্তোলন একেবারে বন্ধ করতে হয়। অপরিকল্পিত বালু উত্তোলন বন্ধে সালমান এফ রহমান এমপির নির্দেশনা রয়েছে।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি