ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

বরগুনায় সরস্বতী পূজা পালিত

বরগুনা প্রতিনিধি

প্রকাশিত : ১২:৫৭, ৩১ জানুয়ারি ২০২০

বিদ্যার দেবীকে তুষ্ট করতে শিক্ষার্থীরা বরগুনায় উৎসাহ উদ্দীপনা নিয়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও পাড়ায় পাড়ায় সরস্বতী পূজার আয়োজন করেছে সনাতন ধর্মের শিক্ষার্থীরা। পূজা অর্চনার পাশাপাশি সাংস্কৃতিক অনুষ্ঠান ও ধর্মীয় নাটকসহ নৃত্যানুষ্ঠানের আয়োজন করেছে পূজা কমিটি।

বরগুনা আমতলা পশ্চিমপাড় যুব সংঘের সদস্য মুক্তা সিকদার বলেন, শিক্ষা, ও সঙ্গীতের দেবী হলেন সরস্বতী। বিধান অনুসারে পূজো করলে দেবীর কৃপা লাভ করা যায়। বাংলা মাঘ মাসের ৫মী তিথিতে এই পূজা অনুষ্ঠিত হয়। পূজার সাথে ধর্মীয় ভাবাদর্শে বিনোদনমূলক অনুষ্ঠান ও শিশুকিশোরদের নিয়ে বিভিন্ন প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

সুমা কর্মকার বলেন, সকালে উঠে উপবাস করে দেবীর উদ্দেশ্যে অঞ্জলি প্রদান করা হয় । সরস্বতী পূজার মন্ত্র দিয়ে দেবী বন্দনা বা সরস্বতী পুজার পুষ্পাঞ্জলি করা হয়। সরস্বতী দেবীকে প্রনাম করে দেবী সরস্বতী নমহস্তুতে বলে পুস্তক হস্তে তুলে দেওয়া হয় এই দিনে।

বরগুনা জেলায় এবছর প্রায় পাচশতাধিক মন্ডপে সরস্বতী পূজা অনুষ্ঠিত হয়েছে। সরস্বতী পূজা উপলক্ষে পূজা মন্ডপসহ বিভিন্ন এলাকায় সাজানো হয়েছে বর্ণিল সাজে। 

বরগুনা সদর থানার ওসি আবির মোহাম্মদ হোসেন বলেন, আনন্দঘন পরিবেশে শান্তিপূর্ণভাবে শেষ হয়েছে সনাতন ধর্মের শিক্ষা ও সঙ্গীতের দেবী সরস্বতী পূজা।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি