ঢাকা, রবিবার   ২৮ এপ্রিল ২০২৪

এপ্রিলে দেশের সকল মুক্তিযোদ্ধা সংসদের নির্বাচন 

কুড়িগ্রাম প্রতিনিধি 

প্রকাশিত : ২০:৩৪, ১ ফেব্রুয়ারি ২০২০ | আপডেট: ২০:৩৫, ১ ফেব্রুয়ারি ২০২০

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ. ক. ম. মোজাম্মেল হক বলেছেন, আগামী এপ্রিল মাসে দেশের সকল মুক্তিযোদ্ধা সংসদের নির্বাচন অনুষ্ঠিত হবে। ভিন্ন কোন পথে এ সংসদ চালানো সরকারের কোন ইচ্ছে নেই।

এসময় তিনি বলেন, রাজাকারের তালিকা অবশ্যই প্রকাশিত হবে। তবে এই মার্চ মাসে হচ্ছে না। কারণ এ তালিকা তৈরিতে সকল ষ্টেক হোল্ডারদের সাথে মতবিনিময় করা দরকার।

কুড়িগ্রামের জেলা প্রশাসক মুক্তিযোদ্ধাদের তথ্য সম্বলিত যে বীরগাঁথা তৈরি করেছেন তা আমাদের কাছে হস্তগত হয়েছে । এটি অত্যান্ত প্রশংসিত হয়েছে। আমরা আশা করছি,একইভাবে সারাদেশের মুক্তিযোদ্ধাদের ইতিহাস যাতে সংরক্ষিত হয়। সে ব্যাপারে আমরা পদক্ষেপ নেব।

মুক্তিযোদ্ধাদের নতুন তালিকা প্রসঙ্গে তিনি বলেন, নতুনভাবে যাচাই বাছাইয়ে যারা বাদ পড়েছেন তাদের মধ্যে সারা বাংলাদেশে প্রায় ৭০ হাজার আপিল করেছেন। সেই আপিলের ফলাফলই হবে মুক্তিযোদ্ধাদের সর্বশেষ তালিকা।

তিনি শনিবার বিকেলে কুড়িগ্রাম জেলা প্রশাসন চত্বরে কুড়িগ্রাম সদর, রাজারহাট, ফুলবাড়ী ও ভুরুঙ্গামারী উপজেলার নবনির্মিত মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের উদ্বোধন উপলক্ষে এক মুক্তিযোদ্ধা সমাবেশে এসব কথা বলেন। 

এসময় উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক মোছাঃ সুলতানা পারভীন, জেলা পরিষদ চেয়ারম্যান মোঃ জাফর আলী, পুলিশ সুপার মহিবুল ইসলাম খান, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক জেলা কমান্ডার সিরাজুল ইসলাম টুকু প্রমুখ।

কেআই/আরকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি