ঢাকা, রবিবার   ২৮ এপ্রিল ২০২৪

সব বিভাগেই সিআইডির ফরেনসিক ল্যাব হবে: আইজিপি

রাজশাহী প্রতিনিধি 

প্রকাশিত : ১৫:৩৫, ৩ ফেব্রুয়ারি ২০২০

দেশের সব বিভাগেই পর্যায়ক্রমে সিআইডির ফরেনসিক ল্যাব স্থাপন করা হবে বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।

আজ সোমবার বেলা ১১টার দিকে রাজশাহীতে দেশের তৃতীয় সিআইডির ফরেনসিক ল্যাবের উদ্বোধনকালে তিনি একথা বলেন। পরে ল্যাব ঘুরে দেখেন আইজিপি।

জাবেদ পাটোয়ারী বলেন, ‘দীর্ঘদিন ধরেই চট্টগ্রামের পর রাজশাহীতে সিআইডির ল্যাব স্থাপনের পরিকল্পনা ছিল। এবার তা বাস্তবায়ন করা হলো। এতে মামলার দীর্ঘ প্রক্রিয়া কিছুটা হলেও কমে যাবে। দ্রুত গুরুত্বপূর্ণ মামলাগুলো সমাধান হবে। এখান থেকেই মৃত ব্যক্তির সংগ্রহ করা ভিসেরা রিপোর্ট প্রদান এবং রাজশাহী ও রংপুর বিভাগের সমস্ত মামলাগুলোর পরীক্ষা-নিরীক্ষা করা হবে।’

এক প্রশ্নের জবাবে আইজিপি বলেন, ‘অনলাইন জুয়া একটি সাইবার অপরাধ। এটিও বন্ধ করার জন্য পুলিশ তৎপর রয়েছে। অপরাধীরা বর্তমানে অপরাধ করতে প্রযুক্তির ব্যবহার করছে। প্রযুক্তিভিত্তিক অপরাধের প্রযুক্তি দিয়েই মোকাবেলা করতে হবে। সেক্ষেত্রেও কাজ করা হচ্ছে।’

উদ্বোধনী অনুষ্ঠানে সিআইডি প্রধান ও অতিরিক্ত আইজিপি চৌধুরী আব্দুল্লাহ আল মামুনের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন, বাংলাদেশ পুলিশ একাডেমির অধ্যক্ষ অতিরিক্ত আইজিপি নাজিবুর রহমান, রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার হুমায়ুন কবির, রাজশাহী রেঞ্জের ডিআইজি একেএম হাফিজ আক্তার, আরমপির অতিরিক্ত কমিশনার সালমা বেগম, রাজশাহীর পুলিশ সুপার শহিদুল্লাহসহ অনেকে। 

ফরেনসিক ল্যাব উদ্বোধনের আগে রাজশাহী জেলা পুলিশের অফিসার্স মেসের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন আইজিপি। বাংলাদেশ পুলিশ ও গণপূর্ত অধিদপ্তরের অধীনে এটি নির্মাণ করা হবে। এরপর মুক্তিযুদ্ধে শহীদ পুলিশ সদস্যদের স্মরণে গণকবর ও স্মৃতিস্তম্ভের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন পুলিশ প্রধান। 

এআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি