ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

সীতাকুণ্ডে ঈদগাহ মাঠ দখল চেষ্টার প্রতিবাদে সমাবেশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৪৭, ৬ ফেব্রুয়ারি ২০২০

সীতাকুণ্ড উপজেলার শত বছরের ঐতিহ্যবাহী মান্দারীটোলা ঈদগাহ মাঠ দখলের চেষ্টা করছে একটি ভূমিদস্যু চক্র। এছাড়া চক্রটি ঈদগাহ সম্প্রসারণ কাজে বাঁধা প্রদান করতে ঈদগাহ কমিটির বিরুদ্ধে মামলা দিয়ে হয়রানি করে আসছে। এর প্রতিবাদে গত শুক্রবার বিকালে বাড়বকুণ্ড ইউনিয়নের মান্দারিটোলা ঈদগাহ মাঠে এলাকাবাসী এক প্রতিবাদ সমাবেশ করেন।

প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন ঈদগাহ কমিটির সভাপতি ও বাড়বকুণ্ড উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক রবিউল হোসেন। এতে প্রধান অতিথি ছিলেন ইসলামী ব্যাংকের পরিচালক প্রফেসর ড. মোহাম্মদ ফসিউল আলম। ঈদগাহ কমিটির সাংগঠনিক সম্পাদক ও বাড়বকুন্ড ইউনিয়ন যুবলীগের সাধারন সম্পাদক এমএ হানিফের পরিচালনায় এতে বিশেষ অতিথি ছিলেন ঈদগাহ কমিটির সাধারণ সম্পাদক দিদারুল আলম, চট্টগ্রাম সিটি কলেজের প্রভাষক মাসুম মুকুল, এডভোকেট শওকাতুল আলম, স্থানীয় মেম্বার জামাল উল্ল্যাহ, জসিম উদ্দীন, আব্দুল্যাহ আল ফারুক, মুক্তিযোদ্ধা আবুল খায়ের, ওয়াছি বাবলা, কামরুল হাসান ও ইলিয়াছ।

সমাবেশে প্রধান অতিথি বলেন, ‘শত বছরের ঈদগাহ মাঠ একটি চক্র দীর্ঘদিন ধরে দখল করার চেষ্টা করে আসছে। এরা ঈদগাহ কমিটির লোকজনকে মামলা দিয়ে হয়রানি করছে। ওরা যত বড় প্রভাশালী হোক না কেন আমরা সবাই অন্যায়ের বিরুদ্ধে লড়ে যাব।’

তিনি প্রশাসনের প্রতি ভূমিদস্যুদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহনের দাবি জানান। প্রতিবাদ সমাবেশে শত শত গ্রামবাসী উপস্থিত ছিলেন।
এসএ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি