ঢাকা, সোমবার   ১৭ মে ২০২১, || জ্যৈষ্ঠ ২ ১৪২৮

ভাষা শহীদদের প্রতি সন্দ্বীপ ফ্রেন্ডস সার্কেলের শ্রদ্ধা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৩৫, ২১ ফেব্রুয়ারি ২০২০ | আপডেট: ১৭:৩৭, ২১ ফেব্রুয়ারি ২০২০

উঠো, জাগো এবং শ্রেয়কে বরণ করো এই মন্ত্রে দীক্ষিত সন্দ্বীপ ফ্রেন্ডস সার্কেল অ্যাসোসিয়েশন একুশে ফ্রেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছে।

আজ শুক্রবার সকাল সাড়ে ৭টায় সংগঠনের সদস্যরা কালো ব্যাচ ধারণ করে একুশের প্রভাতফরিতে অংশ নেয়। 

এ সময় একুশের চেতনাদীপ্ত শ্লোগানে শ্লোগানে মুখরিত হয়ে উঠে সন্দ্বীপ উপজেলা পরিষদ প্রাঙ্গণ।

সংগঠনের এবি কলেজ শাখার সমন্বয়ক মোহাম্মদ জাবেদ হোসেন এর নেতৃত্বে সংগঠনের নেতাকর্মীদের সাথে নিয়ে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

সমন্বয়ক জাবেদ হোসেন বলেন, যথাযোগ্য মর্যাদায় সন্দ্বীপ উপজেলায় অমর একুশে ফ্রেব্রুয়ারি ও আন্তর্জাতিক ভাষা দিবস পালিত হয়েছে। 

স্বতঃস্ফূর্তভাবে শিক্ষার্থীরা ও সন্দ্বীপের সর্বস্তরের জনগণ প্রভাতফেরিতে অংশ নিয়েছে। আমরা সংগঠনের পক্ষ থেকে শহীদের প্রতি শ্রদ্বা জানিয়েছি।

সন্দ্বীপের অন্যতম সাংস্কৃতিক সংগঠন সন্দ্বীপ ফ্রেন্ডস সার্কেল অ্যাসোসিয়েশনের সাথে থাকতে পেরে ভীষণ ভালো লাগছে। সংগঠনটি দীর্ঘ দিন ধরে সামাজিক সাংস্কৃতিকভাবে যে আবহ তৈরি করেছে সেই আলোয় সন্দ্বীপ আরও বিকশিত হবে। তরুণদের মধ্যে দেশ গড়ার যে উদ্দীপনা দেখলাম তা সত্যি অসাধারণ। 

সংগঠনের এবি কলেজ শাখার সভাপতি হায়দার গাজী বলেন, বায়ান্নর ২১ ফেব্রুয়ারি বাঙালি জাতি কিছু শ্রেষ্ঠ সন্তানদের হারিয়েছিল। কিন্তু এটাই আমাদের জন্য অত্যন্ত গর্বের এবং আনন্দের যে এই ত্যাগের বিনিময়ে আমাদের মায়ের ভাষায় কথা বলার অধিকার অর্জন করেছি। এই দিনের তাৎপর্য অনুধাবন করে ফ্রেন্ডস সার্কেলের তরুণরা যেকোন অশুভ শক্তির বিরুদ্ধে সজাগ থাকবে এই প্রত্যাশা করছি।

সাংবাদিক সুফিয়ান মানিক বলেন, সন্দ্বীপের কেন্দ্রীয় শহীদ মিনারে সন্দ্বীপ ফ্রেন্ডস সার্কেল অ্যাসোসিয়েশনের উদ্যোগে পুষ্পস্তবক অর্পণ ও প্রভাতফেরির মাধ্যমে ভাষা দিবস উদযাপনে অনেকের মত আমিও সামিল হয়েছি। সংগঠনটি সন্দ্বীপের  কিশোর- তরুণ- নওজোয়ানদের সুস্থ প্রতিভা ও সাংস্কৃতিক চর্চার বিকাশে, দেশপ্রেমের চেতনায় উদজীবিত করার ক্ষেত্রে অত্যন্ত বলিষ্ঠ ভূমিকা রাখছে। আমি তাদেরকে ধন্যবাদ জ্ঞাপন করছি। আমাদের ভাষা, কৃষ্টি,ও সংস্কৃতি লালন এবং বিকাশের ক্ষেত্রে আগামীতেও সংগঠনটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে মনে করি।

একুশের পুষ্পস্তবক অর্পণের সময় উপস্থিত ছিলেন, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও সাংবাদিক সুফিয়ান, এবি কলেজ শাখার সভাপতি হায়দার গাজী, এবি কলেজ শাখার সহ-সভাপতি জিহাদ হোসেন সংগঠনের সদস্য জিহাদ বাবু, মাহমুদুল হাসান, এম আর কলেজ শাখা র প্রচার সম্পাদক শাকিল পাটোয়ারী, এবি কলেজ শাখার সদস্য আবরার, মোঃ পারভেজ, শাকিল শ্যাম সহ বিভিন্ন কলেজ শাখার নেতৃবৃন্দ।

উল্লেখ্য সন্দ্বীপ ফ্রেন্ডস সার্কেল অ্যাসোসিয়েশন ২০০৭ সাথে কাজী ইফতেখারুল আলম তারেক  প্রতিষ্ঠা করেন। সংগঠনটি দীর্ঘ যাত্রা পথে সন্দ্বীপে সামাজিক সাংস্কৃতিক মানবিক কাজের মধ্য দিয়ে একটি শোষণমুক্ত সন্দ্বীপ গড়ার জন্য প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে। সংগঠনটির বর্তমান সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন আমির হোসেন রিশাদ।

এসি
 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি