ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

বাংলাদেশ সেনাবাহিনীকে ১০টি কুকুর দিল ভারতীয় সেনাবাহিনী 

বেনাপোল (যশোর) প্রতিনিধি

প্রকাশিত : ১৭:৩১, ৪ মার্চ ২০২০

শুভেচ্ছা উপহার হিসেবে প্রশিক্ষণপ্রাপ্ত ১০টি কুকুর বাংলাদেশ সেনাবাহিনীকে দিয়েছে ভারতীয় সেনাবাহিনী। বেনাপোল চেকপোস্ট দিয়ে এসব কুকুর বাংলাদেশে আনা হয়েছে। 

বুধবার (৪ মার্চ) দুপুরে কলকাতার চাষাড়া সেনানিবাসের কর্নেল আর, কে সাজেদ বাংলাদেশ সেনাবাহিনীর লে. কর্নেল মিজানুর রহমানের কাছে ভারতের পেট্রাপোল বিজিবি ক্যাম্পে এসে কুকুরগুলো আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করেন।

বিষয়টি নিশ্চিত করে বেনাপোল আইসিপি বিজিবি ক্যাম্পের কমান্ডার সুবেদার আব্দুল ওয়াহাব বলেন, ভারতের মিরাট সেনানিবাস থেকে কুকুরগুলো প্রথমে কলকাতার চাষাড়া সেনানিবাসে আনা হয়। পরে বুধবার দুপুর ১২ টার দিকে পেট্রাপোল বিএসএফ ক্যাম্প থেকে বাংলাদেশ সেনাবাহিনীর কাছে কাগজপত্রের আনুষ্ঠানিকতা সম্পন্ন করে হস্তান্তর করেছেন। এ নিয়ে দ্বিতীয় চালানের ১০টি কুকুর আজ বাংলাদেশে আসল।

ভারতীয় সেনাবাহিনীর উপহার দেওয়া ১০টি কুকুর গ্রহণকালে বাংলাদেশ সেনাবাহিনীর লে. কর্নেল মিজানুর রহমান বলেন, বাংলাদেশ সেনাবাহিনীকে ৩০টি প্রশিক্ষণপ্রাপ্ত ভারতীয় কুকুর উপহার হিসেবে দেবে ভারতীয় সেনাবাহিনী। যার প্রথম চালানের ১০টি কুকুর গত ৭ ডিসেম্বর ও দ্বিতীয় চালানের ১০টি কুকুর বুধবার বাংলাদেশে হস্তান্তর করা হল। আরো ১০টি আসবে যে কোন দিন। ভারতের সেনাবাহিনীর দেয়া প্রশিক্ষণপ্রাপ্ত কুকুরগুলো মাদক ও দুষ্কৃতিকারী শনাক্ত করতে সক্ষম। 

কেআই/আরকে
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি