ঢাকা, শুক্রবার   ০৩ ডিসেম্বর ২০২১, || অগ্রাহায়ণ ১৯ ১৪২৮

বিডি ক্লিন’র উদ্যোগে নকলায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ও বঙ্গবন্ধুর ভা

শেনপুর প্রতিনিধি

প্রকাশিত : ১৪:৫৪, ৫ মার্চ ২০২০

মহান স্বাধীনতার মাস ও মুজিব জন্ম শতবার্ষিকী উপলক্ষ্যে শেরপুরের নকলায় স্বেচ্ছাসেবী সংস্থা ‘বিডি ক্লিন’ এর উদ্যোগে উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের আশপাশ ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য পরিষ্কার করা হয়। এর মাধ্যমে ১৬তম পরিচ্ছন্ন কর্মসূচি সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে সংগঠনটির।

‘মুজিব শত বর্ষের অঙ্গীকার, নকলা হবে পরিষ্কার’ এ শ্লোগানকে ধারণ করে গতকাল বুধবার বিকাল থেকে শুরু হয়ে সন্ধ্যা পর্যন্ত নকলা শহরের মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন চত্বর ও ভবনের সামনে স্থাপিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ধুয়ে-মুছে পরিষ্কারের মাধ্যমে এ কর্মসূচি বাস্তবায়ন করা হয়।

বিডি ক্লিন নকলা’র সমন্বয়ক আব্দুল্লাহ আল আমিনের সভাপতিত্বে পরিচালিত এ পরিচ্ছন্ন কর্মসূচিটির উদ্বোধন করাসহ উপস্থিতিদের বিডি ক্লিনের নির্ধারিত শপথ বাক্য পাঠ করান বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ।

এসময় অন্যান্যদের মধ্যে মুক্তিযোদ্ধা রফিজ উদ্দিন, মুক্তিযোদ্ধা সাহেব আলী, মুক্তিযোদ্ধা নূর ইসলাম, মুক্তিযোদ্ধা আশরাফ আলী, মুক্তিযোদ্ধা আব্দুল খালেক, জেলা বিডি ক্লিন’র সমন্বয়ক আল আমিন রাজু ও সদস্য মো. আশরাফুল আলম, বিডি ক্লিন নকলা’র সহ-সমন্বয়ক আসাদুজ্জামান সৌরভ, নকলা বিডি ক্লিন’র সদস্য রাজীব হাসান, নাসির উদ্দিন, নূর হোসেন, মকিব হাসান মামুন, শামীম আহমেদ, জাহাঙ্গীর রউফ শিবলু, রাজু আহমেদ, আরাফাত সরকার, রিজন, মোকছেদুল মমিন, মানিক মিয়া, আরিফ রব্বানী, রাকিবুর রহমান রাকিব, জিহাদুল ইসলাম, মুকসিদুল হাসান, আরিফ মিয়া, বায়েজিদ বোস্তামি, আরাফাত, আবু রায়হান, ফুয়াদ মুনতাছির, ইমতিয়াজ আহমেদ, আরিফ মিয়া, লুবায়িত ও মিথুন; বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ নকলা উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক মো. মোশারফ হোসাইন ও সদস্য খন্দকার জসিম উদ্দিন মিন্টু, বিডি ক্লিন নকলা’র অন্যান্য সদস্য ও শুভাকাঙ্খী, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীসহ অনেকে এ পরিচ্ছন্ন কর্মসূচিতে অংশ নেন।

বিডি ক্লিন নকলা’র সমন্বয়ক আব্দুল্লাহ আল আমিন বলেন- যেসব ত্যাগী মানবদের আত্মত্যাগের বিনিময়ে আজ আমরা স্বাধীনতা পেয়েছি, সেসব মুক্তিযোদ্ধাদের সম্মানে ও স্মরণে নির্মিত হওয়া মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন চত্বর ও ভবনের সামনে স্থাপিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ৭ মার্চ এর আগেই ধুয়ে-মুছে পরিচ্ছন্ন করার লক্ষ্যে সর্বসম্মতিক্রমে সেখানে কর্মসূচি পরিচালনার জন্য পরিকল্পনা হাতে নেওয়া হয়। এর ধারাবাহিকতায় বুধবার এ কর্মসূচি বাস্তবায়ন করা হয়।

এ বিষয়ে বিডি ক্লিন নকলার সহ-সমন্বয়ক আসাদুজ্জামান সৌরভসহ সংশ্লিষ্ট সবার আহ্বান- ‘আসুন নিজেকে বদলাই, বদলাই যেখানে সেখানে ময়লা অবর্জনা ফেলার বদঅভ্যাস; নিজের আশপাশ পরিস্কার পরিচ্ছন্ন রাখার মধ্যদিয়ে নিজে ভালো থাকি, অন্যদেরকে ভালো রাখি।’

একে//


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি