ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

রাজবাড়ীতে নারী সমাবেশ ও জারি গান অনুষ্ঠিত

রাজবাড়ী প্রতিনিধি

প্রকাশিত : ১৫:৫৫, ৫ মার্চ ২০২০

‘প্রজন্ম হোক সমতার, সকল নারীর অধিকার’ এই  প্রতিপাদ্যকে বুকে ধারণ করে রাজবাড়ীতে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে নারী সমাবেশ ও জারি গান অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার সকাল ১০টার দিকে জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদফতরের যৌথ আয়োজনে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে এ নারী সমাবেশ ও জারি গান অনুষ্ঠিত হয়।

এতে জেলা মহিলা বিষয়ক অধিদফতরের উপ-পরিচালক নূরে সফুরা ফেরদৌসের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক দিলসাদ বেগম।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা পরিষদ চেয়ারম্যান ফকির আব্দুল জব্বার, জাতীয় মহিলা সংস্থা রাজবাড়ী জেলা শাখার চেয়ারম্যান তানিয়া সুলতানা কঙ্কন, শিক্ষক শামীমা আক্তার মুনমুন প্রমুখ।

সমাবেশে ব্র্যাকের পল্লী সমাজ উন্নয়ন সমিতি, জাতীয় মহিলা সংস্থা, এডাব, মহিলা পরিষদ, এসবিইউএমএস, এসএনইউএস রাজবাড়ী শাখার সদস্যরাসহ অনেকে অংশগ্রহণ করেন এবং ব্র্যাকের সামাজিক ক্ষমতায়ন কর্মসূটির সহযোগিতায় নাট্যদলের সদস্যরা নারী নির্যাতন প্রতিরোধে জারি গান পরিবেশন করেন। এ সময় নারী ও পুরুষের বৈষম্যের ক্ষেত্রে সবাইকে সচেতন হওয়ার আহ্বান জানানো হয়।

সমাবেশ ও জারি গান শেষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে টোলফ্রি হেল্পলাইন কর উইমেন এন্ড চিলড্রেন ইন সার্ক মেম্বর স্টেটস (বাংলাদেশ) মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের আয়োজনে নারী ও শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধে ন্যাশনাল হেল্পলাইন ১০৯ এবং ওয়ান-স্টপ ক্রাইসিস সেল এর কার্যক্রম শক্তিশালীকরণ শীর্ষক সচেতনতামূলক সেমিনার অনুষ্ঠিত হয়।

এতে জনপ্রতিনিধি, বিভিন্ন সরকারি-বেসরকারি দফতরের কর্মকর্তা, আইনজীবী, এনজিও কর্মীরাসহ অনেকে উপস্থিত ছিলেন।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি