ঢাকা, বুধবার   ১০ আগস্ট ২০২২

স্বাস্থ্য কেন্দ্রে ডাক্তারের চেয়ারে বিড়াল!  

বেনাপোল (যশোর) প্রতিনিধি

প্রকাশিত : ২০:২২, ৬ মার্চ ২০২০

যশোরের শার্শা (বুরুজ বাগান) উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের জরুরী বিভাগে ডাক্তারের চেয়ারে বিড়াল বসে আছে, এমন একটা ছবি যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে। ইয়ানুর রহমান নামে যশোরের দৈনিক স্পন্দন পত্রিকার সংবাদকর্মী ছবিটি তুলে ফেসবুকে আপলোড করলে, মুহূর্তে তা ভাইরাল হয়ে যায়। ছবিতে দেখা যায় আয়েশি ভঙ্গিতে বিড়ালটি জরুরী বিভাগের চেয়ারে বসে আছে। এই সময় জরুরী বিভাগ কিংবা তার আশেপাশে কাউকে দেখা যাচ্ছে না। আপন মনে শুয়ে আছে বিড়ালটি। যেন নিজের স্বর্গে সে বিচরণ করছে।

এ বিষয়ে সংবাদকর্মী ইয়ানুর রহমানের কাছে জানতে চাইলে তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, যেখানে সার্বক্ষণিক একজন ডাক্তারের থাকার কথা, সেখানে তার চেয়ারে একটি বিড়াল শুয়ে আছে, সত্যি এটা দুঃখজনক। সারা বিশ্বে যখন করোনা ভাইরাসের মত রোগ ছড়িয়ে পড়ছে, সেখানে একটি স্বাস্থ্য কেন্দ্রের এই অবস্থা। পরিস্কার পরিচ্ছন্নতার এই নমুনা। এই হাল যদি একটি স্বাস্থ্য কেন্দ্রের হয়, তাহলে রোগীরা সঠিক চিকিৎসা পাবে কিভাবে ?
 
তিনি বলেন, বুধবার (৪ মার্চ) রাত ৯টা ২১ মিনিটে তিনি তার একজন রোগীকে দেখতে স্বাস্থ্য কেন্দ্রে যান। এসময় তিনি জরুরী বিভাগে বিড়ালের বিচরণ দেখে সেই চিত্রটি তার মুঠোফোনে ক্যামেরা বন্দী করেন। ওই সময় অর্থাৎ রাত ৮টা থেকে সকাল ৮টা পর্যন্ত বিচিত্র মল্লিক নামে একজন ডাক্তারের ডিউটি থাকলেও আশেপাশের কোথাও তাকে পাওয়া যায়নি। পরে তিনি স্বাস্থ্য কেন্দ্রের নাজুক অবস্থা দেখে ছবিটি ফেসবুকে আপলোড করেন।

এ ব্যাপারে শার্শা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: ইউসুফ আলীর সাথে যোগাযোগ করা হলে তিনি এ ব্যাপারে কোন মন্তব্য করতে চাননি।

উল্লেখ্য, শার্শা উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের ডাক্তার না পাওয়া, হাসপাতালের সরকারি ওষুধ বাইরে বিক্রি করা, জরুরী বিভাগের রোগী না দেখে যশোর পাঠানোসহ নোংরা পরিবেশ নিয়ে একাধিক সংবাদ বিভিন্ন পত্রিকায় প্রকাশ হলেও কর্তৃপক্ষকে কোন ব্যবস্থা নিতে দেখা যায়নি। 

কেআই/আরকে
 


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি