ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

মুজিববর্ষ পালন না করা বিএনপির রাজনৈতিক দেউলিয়াপনার পরিচয়    

সিরাজগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত : ২০:৩০, ৬ মার্চ ২০২০

মুজিববর্ষ পালন না করা বিএনপি এবং তাঁদের মিত্রদের রাজনৈতিক দেউলিয়াপনারই পরিচয় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, ১৪ দলের মুখপাত্র ও খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মোহাম্মদ নাসিম। তিনি বলেন, মুজিব বর্ষ এদেশের স্বাধীনতা প্রিয় মানুষের কাছে এখন উৎসবে পরিণত হয়েছে। অথচ বিএনপি রাজনৈতিক কারণে এর বিরোধীতা করছে। এটা নিয়ে রাজনীতি করা হীনমন্যতার পরিচয়। 

বঙ্গবন্ধুর মতো একজন মহান নেতার জন্মশতবার্ষিকী পালনের সুযোগ আমাদের জীবনে এসেছে, বাঙ্গালীদের জন্য এটা বড়ই সৌভাগ্যের। তিনি শুক্রবার দুপুরে তাঁর নির্বাচনী এলাকা কাজিপুরে শুভগাছায় পানি উন্নয়ন বিভাগের নদী তীর সংরক্ষণ প্রকল্পের কাজের অগ্রগতি পরিদর্শন করে সাংবাদিকদের এ কথা বলেছেন। 

তিনি বিকেলে সিরাজগঞ্জ শহরে নির্মাণাধীন শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজের সদ্য সমাপ্ত একাডেমিক ভবন পরিদর্শন করেন। পরে তিনি মুজিববর্ষ উপলক্ষে সিরাজগঞ্জ সার্কিট হাউসে স্থাপিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পার্ঘ অর্পণ করেন এবং দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করেন। 

এসময় তাঁর সাথে উপস্থিত ছিলেন, সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবু ইউসুফ সূর্য, অ্যাডভোকেট কেএম হোসেন আলী হাসান, পৌর মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তা, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দানিউল হক মোল্লা দানী, অ্যাডভোকেট আব্দুর রউফ পান্না, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক জিহাদ আল ইসলাম প্রমুখ।
 
মোহাম্মদ নাসিম বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী পালন করার সুযোগ পেয়ে জাতি গর্বিত। মুজিব জন্মশতবাষির্কী অনেকের জীবনে কোন দিন আসেনি, আর আসবেও না। এই মহান নেতার জন্মশতবার্ষিকী পালন কর্মসুচিতে বন্ধু প্রতিম ভারতের প্রধাস মন্ত্রী নরেদ্র মোদী, সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখাজী, কংগ্রেস নেত্রী সোনিযা গান্ধীসহ বিদেশী আরও অনেক মেহমান দেশে আসবেন। অনেকে আবার স্বেচ্ছাই আসবেন তাতে কারও আপত্তি থাকা মোটেই বাঞ্চনীয় নয়। প্রতিবেশি ভারতে রাজনীতিতে কী হচ্ছে তা  ভারতের অভ্যন্তরীণ বিষয়। বাংলাদেশের কোন বিষয় নয়।

কেআই/আরকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি