ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

আকস্মিক ঘূর্ণিঝড়ে লন্ডভন্ড লালমনিরহাট

লালমনিরহাট প্রতিনিধি 

প্রকাশিত : ১৫:১৯, ৮ মার্চ ২০২০

আকস্মিক ঘূর্ণিঝড়ে লন্ডভন্ড হয়েছে লালমনিরহাটের আদিতমারী উপজেলার কমলাবাড়ী ইউনিয়নের বাদিয়ারচড়া গ্রামের অর্ধ শতাধিক ঘর-বাড়ি। 

শনিবার (৭ মার্চ) রাতের এ ঘূর্ণিঝড়ে উড়ে গেছে ঘরের চাল, উপড়ে গেছে গাছপালা ও বৈদ্যতিক খুঁটি। এতে ক্ষতি হয়েছে অর্ধ কোটি টাকারও বেশি। 

খবর পেয়ে উপজেলা পরিষদ চেয়ারম্যান, ইউএনও, প্রকল্প বাস্তবায়নকারী কর্মকর্তা ও স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ক্ষতিগ্রস্ত এলাকায় ছুটে যান। জেলা প্রশাসন থেকে তাৎক্ষণিকভাবে ত্রাণ হিসেবে খাদ্য সামগ্রী বিতরণ করা হয় ক্ষতিগ্রস্তদের মাঝে। 

ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্তরা জানান, ‘তারা রাতের খাওয়া-দাওয়া শেষে ঘুমানোর প্রস্তুতি নিচ্ছিলেন কিন্তু কোন প্রকার আভাস ছাড়া্ই আকস্মিক শুরু হয় ঝড় হাওয়া। নিমিষের মধ্যেই সবকিছু লন্ডভন্ড করে দেয়। এতে ভেঙ্গে পড়ে ঘর-বাড়ি আর উপড়ে গেছে বাড়ির চারপাশের গাছপালা।’

আদিতমারী উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ মনসুর উদ্দিন আজ রোববার  জানান, আকস্মিক ঘূর্ণিঝড়ে বাদিয়ারচড়া গ্রামের ৪০টি পরিবার ক্ষতিগ্রস্ত হয়েছে। রাতেই ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্তদের তাৎক্ষণিক ত্রাণ সহায়তা দেয়া হয়েছে। তাদের ক্ষতির পরিমাণ নিরুপনের কাজ চলছে। জেলা ও উপজেলা প্রশাসন থেকে ক্ষতিগ্রস্তদের অনুদান দেয়ার প্রস্তুতি নেয়া হয়েছে বলেও তিনি জানান।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি