ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

দ্বীপবন্ধু মুস্তাফিজুর রহমান স্মৃতি বৃত্তি প্রদান অনুষ্ঠিত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:০৩, ৯ মার্চ ২০২০ | আপডেট: ২৩:১৭, ৯ মার্চ ২০২০

সন্দ্বীপের সাবেক সাংসদ প্রয়াত দ্বীপবন্ধু মুস্তাফিজুর রহমানের নামে অনুষ্ঠিত 'দ্বীপবন্ধু স্মৃতিবৃত্তি পরীক্ষা-২০১৯' প্রদান করা হয়েছে। আজ ৯ মার্চ সন্দ্বীপ উপজেলা মাঠে এই বৃত্তি প্রাপ্তদের মাঝে সনদ ক্রেস্ট ও পুরস্কার বিতরণ করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম। 

সভায় সভাপতিত্ব করেন স্থানীয় সাংসদ ও দ্বীপবন্ধু স্মৃতিবৃত্তি পরীক্ষার পৃষ্ঠপোষক মাহফুজুর রহমান মিতা। এতে বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান মাষ্টার শাহজাহান বি.এ,উপজেলা নির্বাহী কর্মকর্তা বিদর্শী সম্বৌধী চাকমা। 

পানি সম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম বলেন,'দ্বীপবন্ধু মরহুম মুস্তাফিজুর রহমান ছিলেন একজন মহৎ প্রাণ। এমন মানুষ বারবার জন্মগ্রহণ করে না। ওনার দান অনুদান ওনাকে সন্দ্বীপবাসীর মধ্যে হাজার বছর বাঁচিয়ে রাখবে। তার উত্তরসুরী মাহফুজুর রহমান মিতা জননেত্রী শেখ হাসিনার আশির্বাদ পুষ্ট হয়ে সন্দ্বীপকে একটি মডেল উপজেলায় পরিণত করবে।' 

দ্বীপবন্ধু ওয়েলফেয়ার ফাউন্ডেশন কর্তৃক আয়োজিত ও দ্বীপবন্ধু মুস্তাফিজুর রহমান উচ্চ বিদ্যালয়ের ব্যবস্থাপনায় এই পরীক্ষায়  বৃত্তি প্রাপ্তদের বৃত্তি প্রদান অনুষ্ঠান আজ উপজেলা মাঠে বর্নাঢ্য কলেবরে আয়োজন করা হয়।

সন্দ্বীপ প্রেসক্লাব সভাপতি রহিম মোহাম্মদ এর সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন, পরীক্ষা পরিচালনা কমিটির আহব্বায়ক ও দ্বীপবন্ধু উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাষ্টার দিদারুল আলম। বৃত্তি সংক্রান্ত তথ্য উপস্থাপন করে বক্তব্য রাখেন মাষ্টার রতন মানিক বসু।বৃত্তি প্রাপ্ত  ছাত্রছাত্রীদের পক্ষে বক্তব্য রাখেন, তানিয়া আক্তার নিপা প্রাথমিক শিক্ষক প্রতিনিধি তাহমিনা বেগম, মাধ্যমিক শিক্ষক প্রতিনিধি মাষ্টার দেলোয়ার হোসেন।

বক্তারা বলেন, ২০১৪ সাল থেকে  শুরু হয়ে ২০১৯ সাল পর্যন্ত ষষ্ঠবারের মতো এ পরীক্ষায় শিক্ষার্থীদের কাছ থেকে পরীক্ষা বাবদ কোন ফি নেওয়া হয় না। মোট ৩১ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি ও শিক্ষক মন্ডলীদের সহায়তায় এই পরীক্ষা সুন্দর ও আনন্দঘন পরিবেশের  মধ্য দিয়ে  ছয় বছর সুনামের সহিত পরিচালিত হয়ে আসছে। 

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি