ঢাকা, মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪

সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে নোয়াখালীতে মানববন্ধন

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত : ১৭:২৮, ১৫ মার্চ ২০২০

টাস্কফোর্স অভিযানের নামে মধ্যরাতে ঘরের দরজা ভেঙ্গে মারধর করে ঢাকা ট্রিবিউন ও বাংলা ট্রিবিউনের কুড়িগ্রাম জেলা প্রতিনিধি আরিফুল ইসলাম রিগ্যানকে তুলে নিয়ে গিয়ে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে একবছরের জেল দেওয়ার ঘটনায় প্রতিবাদ জানিয়েছেন নোয়াখালীতে কর্মরত সাংবাদিকরা। 

মানবন্ধনে বিভিন্ন সাংবাদিকদের উপর মিথ্যা মামলা প্রত্যাহার ও কুড়িগ্রাম জেলা প্রশাসককে অপসারণের দাবি জানানো হয়।  

আজ রোববার বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত নোয়াখালী প্রেসক্লাবের সামনের সড়কে ঘণ্টাব্যাপী মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করা হয়। 

পরে, বিক্ষোভ মিছিলটি প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে মিলিত হয়ে প্রতিবাদ কর্মসূচী পালন করে। মানববন্ধনে বক্তব্য রাখেন, দৈনিক যুগান্তরের মনির চৌধুরী, ইনডিপেনডেন্ট টিভির আবু নাসের মঞ্জু, দৈনিক মানবজমিনের নাসির উদ্দিন বাদল। 

সমাবেশে বক্তারা বলেন, ‘কুড়িগ্রাম জেলা প্রশাসকের নির্দেশে নির্বাহী ম্যাজিস্ট্রটের নেতৃত্বে সাংবাদিক আরিফুলের বাসায় গিয়ে দরজা ভেঙ্গে প্রবেশ করে স্ত্রী-সন্তানের সামনে মারধর করা হয়। এমনকি তার হাতে মদের বোতল ও গাঁজা রাখার অভিযোগ তুলে এক বছরের কারাদণ্ড দেওয়া হয়, যা অত্যন্ত দুঃখজনক।’

সাংবাদিকরা বলেন, ‘এ ঘটনা সারাদেশের সাংবাদিকদের জন্য একটি অশনিসংকেত। এই ঘটনার সঙ্গে যারা জড়িত প্রশাসনের সেই কর্মকর্তাদের চিহ্নিত করে আইনের আওতায় আনতে হবে। পাশাপাশি সরকারি ক্ষমতা অপব্যবহারের দায়ে কুড়িগ্রাম জেলা প্রশাসক সুলতানা পারভীনের অপসারণ ও দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে।’

এছাড়া, মানববন্ধনে দৈনিক মানবজমিনের প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী, রিপোর্টার আল আমিন ও অন্য ৩০ জনের বিরুদ্ধে বিতর্কিত ডিজিটাল নিরাপত্তা আইনের অধীনে করা মামলা প্রত্যাহার এবং ফটো সাংবাদিক ও পক্ষকাল ম্যাগাজিনের সম্পাদক শফিকুল ইসলাম কাজল নিখোঁজ হওয়ার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে, তাকে খুঁজে বের করতে জরুরি পদক্ষেপ নেয়ার জোর দাবি জানানো হয়। 

এআই/এসি
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি