ঢাকা, মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪

রাজবাড়ীতে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন

রাজবাড়ী প্রতিনিধি

প্রকাশিত : ২২:২৭, ১৭ মার্চ ২০২০

যথাযোগ্য মর্যাদা ও উৎসাহ উদ্দীপনার মধ্যদিয়ে রাজবাড়ীতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন করা হচ্ছে। যদিও প্রাণঘাতি করোনা ভাইরাসের কারণে গৃহিত কর্মসূচি সংক্ষিপ্ত করেছে জেলা প্রশাসন ও আওয়ামী লীগ।

আজ মঙ্গলবার সকাল ৯টার দিকে দিবসটি উপলক্ষে জেলা প্রশাসক কার্যালয়ের বঙ্গবন্ধু চত্বরে স্থাপিত বঙ্গবন্ধুর ভাষ্কর্যে স্থানীয় সাংসদ, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসনসহ বিভিন্ন সরকারী-বেসরকারী দপ্তর, জেলা বার এসোসিয়েশন, সামাজিক সাংস্কৃতিক রাজনৈতিক সংগঠন, স্কুল-কলেজ পুষ্প্যমাল্য অর্পণ করে। পরে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে শত বেলুন উড়ানো হয়।

এতে উপস্থিত ছিলেন, রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী কাজী কেরামত আলী এমপি, জেলা প্রশাসক দিলসাদ বেগম, পুলিশ সুপার মো. মিজানুর রহমান প্রমুখ।

এরআগে সকাল সাড়ে ৬টার দিকে দিবসটি উপলক্ষে জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানানো হয়।

এ সময় উপস্থিত ছিলেন, রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী কাজী কেরামত আলী এমপি, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলীসহ জেলা আওয়ামী লীগসহ সকল অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। পরে তারা শহরের ৫টি শিক্ষা প্রতিষ্ঠানে বৃক্ষ রোপন করে।

এদিকে জেলা আওয়ামী লীগ আয়োজিত দিনের সকল কর্মসূচি স্থগিত করে সন্ধ্যার পর দলীয় কার্যালয়ে সংক্ষিপ্ত পরিসরে দোয়া মাহফিল, কেঁক কাটা, আতশবাজি, সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা সভা করার সিদ্ধান্ত নিয়েছে।

এআই/এসি
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি