ঢাকা, শনিবার   ১৮ মে ২০২৪

ফেনীতে ৮৭ প্রবাসীসহ ৩৯৪ জন কোয়ারেন্টাইনে

ফেনী প্রতিনিধি

প্রকাশিত : ১৬:৩৭, ১৯ মার্চ ২০২০

ফেনী জেনারেল হাসপাতাল। ছবি: একুশে টেলিভিশন

ফেনী জেনারেল হাসপাতাল। ছবি: একুশে টেলিভিশন

নভেল করোনা ভাইরাসের সংক্রমণ এড়াতে ফেনীতে গত ২৪ ঘন্টায় ৩৩ জন প্রবাসীকে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। এর আগের ৫৪ জনসহ পুরো জেলায় মোট ৮৭ জন বিদেশ ফেরত কোয়োরেন্টাইনে রয়েছে। তাদের সঙ্গে কোয়োরেন্টাইনে রয়েছে তাদের পরিবারের ৩০৭ জন। জেলায় মোট কোয়োরেন্টাইনে রয়েছেন ৩৯৪ জন।

ফেনী জেলা সিভিল সার্জন ডা: মোঃ সাজ্জাদ হোসেন জানান, কোয়ারেন্টাইনে থাকা সকলকে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে। কোয়ারেন্টাইনে থাকা লোকদের পর্যবেক্ষণ করছেন জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও স্বাস্থ্য বিভাগের কর্মীরা।

এর বাইরে স্থানীয় চেয়াম্যান মেম্বারদেরও দায়িত্ব দেয়া হয়েছে দেখা-শুনা করার জন্য। সিভিল পোশাকে পুলিশও কোয়ারেন্টাইনে থাকা লোকজনকে পর্যবেক্ষণ করছেন। তবে কোয়ারেন্টাইনে থাকা লোকজনের সামাজিক নিরাপত্তার কথা চিন্তা করে তাদের পরিচয় গোপন করা হয়েছে।

এদিকে জেলা প্রশাসনের পক্ষ থেকে ফেনী ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ৩০ বেড, ফেনী  ট্রমা সেন্টারে ৩০ বেড, সোনাগাজীর মঙ্গলকান্দি স্বাস্থ্য কমপ্লেক্সে ২০ বেড, পাঁচটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঁচ বেড করে ২৫ বেড মোট ১০৫ বেডের আইসোলেশন কর্নার করা হয়েছে।

অপরদিকে, বিদেশ ফেরত কোন ব্যক্তি যদি হোম কোয়ারেন্টাইনে না থাকে এবং নিয়ম-কানুন না মানেন তাহলে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে শাস্তির ব্যবস্থা রাখা হয়েছে বলে জানান ফেনী জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজ্জামান। 

তিনি বলেন, জনস্বার্থে প্রবাসীদের স্বেচ্ছায় হোম কোয়ারেন্টাইনে থাকা উচিত। জেলার সচেতন সমাজকে আহবান জানাচ্ছি, কোন বিদেশ ফেরত লোক যদি কোয়ারেন্টাইনে না থেকে ঘোরাঘুরি করে তাহলে যেন আইনশৃঙ্খলা বাহিনীকে জানানো হয়।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি