ঢাকা, রবিবার   ২৮ এপ্রিল ২০২৪

নড়াইলের চাঁচড়ায় মুক্তিযোদ্ধাদের নামফলক উদ্বোধন 

নড়াইল প্রতিনিধি 

প্রকাশিত : ২০:৩৩, ১৯ মার্চ ২০২০

নড়াইলের তুলারামপুর ইউনিয়নের চাঁচড়া এলাকায় মুক্তিযোদ্ধাদের নামফলক উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার (১৯ মার্চ) দুপুরে চাঁচড়া বাসস্ট্যান্ডের পাশে নামফলক উদ্বোধনসহ কেককাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। চাঁচড়া ক্যাম্পের অধীনে মুক্তিযোদ্ধা ও সহযোদ্ধা ২০০ জনের নামের তালিকা এখানে লেখা হয়েছে। এর মধ্যে অনেকে বেঁচে আছেন, আবার কেউ কেউ মারা গেছেন। 

চাঁচড়া এলাকার গাবতলা ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জিল্লু বিশ্বাসের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন ১৯৭১ এর যুদ্ধকালীন কমান্ডার ও সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান শরীফ হুমায়ুন কবীর। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নড়াইল-২ আসনের সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট সাঈফ হাফিজুর রহমান খোকন, জেলা মুক্তিযোদ্ধা কমান্ড ইউনিটের সাবেক ডেপুটি কমান্ডার অ্যাডভোকেট এসএ মতিন, জেলা পরিষদ সদস্য মুক্তিযোদ্ধা সাইফুর রহমান হিলু, সহযোদ্ধা ও নামফলক কমিটির আহবায়ক রোকন, ছাত্রলীগ নেতা মোহাম্মদ খালিদ প্রমুখ। 

বক্তারা বলেন, ১৯৭১ সালে বৃহত্তর যশোর অঞ্চলের অধীনে চাঁচড়া ক্যাম্পে দেশের বিভিন্ন এলাকার মুক্তিযোদ্ধারা অবস্থান করতেন। এখান থেকে নড়াইল, যশোরসহ বিভিন্ন এলাকায় পাকবাহিনীর সঙ্গে মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছেন। তাদের মধ্যে চাঁচড়া এলাকার মুক্তিযোদ্ধা ও সহযোদ্ধাদের নাম বর্তমান প্রজন্মের কাছে স্মরণীয় করে রাখতে এ নামফলক করা হয়েছে। 

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি