ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

বাগেরহাটে হোম কোয়ারেন্টাইনে ৫৯৪, আইসোলেশনে ২ 

বাগেরহাট প্রতিনিধি

প্রকাশিত : ২০:৪০, ২১ মার্চ ২০২০

বাগেরহাটে বিদেশ ফেরত ৩ হাজার ৩‘শ প্রবাসীর মধ্যে ৫‘শ ৯৪ জন হোম কোয়ারেন্টাইনে রয়েছে। এছাড়া করোনা ভাইরাস আক্রন্ত সন্দেহে অতিরিক্ত সতর্কতা অবলম্বনের জন্য এক তরুণী ও এক যুবককে আইসোলেশন ইউনিটে রাখা হয়েছে। চিতলমারীতে ওমান থেকে ফিরে হোম কোয়ারেন্টাইনে না থাকায় দুই প্রবাসী যুবককে ৭ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। 

দন্ডপ্রাপ্তরা হলেন, উপজেলার চরবড়বাড়িয়া গ্রামের মাখন বৈরাগীর ছেলে আকাশ বৈরাগী (৪০) ও চিংগড়ী গ্রামের বেলায়েত শেখের ছেলে এরশাদ শেখ ( ৩৫)।

যেসব প্রবাসীদের দেশে আসার দিন ১৪ দিনের মধ্যে রয়েছে তাদেরকে হোম কোয়ারেন্টাইনে রাখার জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছে বাগেরেহাট জেলা প্রশাসন।তবে কোন প্রবাসী কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা না মানলে আইন প্রয়োগের মাধ্যমে কোয়ারেন্টাইন নিশ্চিত করা হবে বলে জানিয়েছেন বাগেরহাটের জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ।

বাগেরহাটের সিভিল সার্জন ডা. কেএম হুমায়ুন কবির বলেন, বর্তমানে বিদেশ ফেরত ৫‘শ ৯৪ জন প্রবাসী হোম কোয়ারেন্টাইনে রয়েছেন। এছাড়াও ইমিগ্রেশন পুলিশের তথ্য অণুযায়ী বিদেশ ফেরত প্রবাসীদের হোম কোয়ারেন্টাইন নিশ্চিতের জন্য কাজ করা হচ্ছে। শরীরে তাপমাত্রা বেশি থাকায় দুইজনকে পর্যবেক্ষনের জন্য বাগেরহাট সদর হাসপাতালে আইসোলেশনে রাখা হয়েছে।

তিনি আরও বলেন, করোনা ভাইরাস প্রতিরোধের জন্য বাগেরহাট জেলা সদর হাসপাতালে ২০০টি  এবং জেলা সদরের বাইরে ৮টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেসহ নিকটবর্তী স্থানে প্রত্যেকটিতে ১০০ শয্যা বিশিষ্ট আইসোলেশন ইউনিট খোলা হয়েছে। এছাড়া সার্বিক পরিস্থিতি তদারকির জন্য জেলা প্রশাসকের নেতৃত্বে ১১ সদস্যের একটি টিম গঠন করা হয়েছে। পাশাপাশি ডাক্তার ও নার্স সমন্বয়ে র্যা পিড রেসপন্স টিম গঠন করা হয়েছে। আতঙ্কিত হবার কিছু নেই। সর্তক থাকার জন্য পরামর্শ দেয়া হয়েছে। 

কেআই/আরকে
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি