ঢাকা, বুধবার   ০১ মে ২০২৪

বাগেরহাটে স্বেচ্ছাশ্রমে তৈরি হচ্ছে মাস্ক

বাগেরহাট প্রতিনিধি 

প্রকাশিত : ১৮:৪৪, ২২ মার্চ ২০২০

বিভিন্ন দুর্যোগ ও জরুরী অবস্থায় দেশের ব্যবসায়ীরা পণ্যের কৃত্রিম সংকট তৈরি করে দাম বৃদ্ধিতে ব্যস্ত থাকে। বর্তমান সময়ের সব থেকে ভয়ঙ্কর সংকট নোভেল করোনা ভাইরাসের দোহাই দিয়েও নিজেদের পকেট ভারী করায় ব্যস্ত অনেক ব্যবসায়ী। ১০ টাকার মাস্ক ৩০ টাকা থেকে শুরু করে ১‘শ-২‘শ টাকাও বিক্রি করছে অসাধু ব্যবসায়ীরা।

সেই মূহুর্তে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রেখে মাস্ক তৈরি করে স্বল্পমূল্যে বাজারজাত করছেন ভূমি বুক ক্যাফে নামের একটি খাবারের প্রতিষ্ঠান। আর এই মহতী উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে বাগেরহাটের সুশীল সমাজসহ সাধারণ মানুষ।

শুক্রবার বিকেল থেকে বাগেরহাট প্রেসক্লাব ভবনের তৃতীয় তলায় অবস্থিত ভূমি বুক ক্যাফে তাদের কার্যক্রম বন্ধ রেখে মাস্ক তৈরি শুরু করে। ইতোমধ্যে তারা ৩ হাজার মাস্ক তৈরি করেছে। তারা মোট ১৫ হাজার মাস্ক তৈরি করবেন। আমরা সাড়ে সাত টাকা দরে একটি মাস্ক বিক্রি করছি। এত কম দামে মাস্ক পেয়ে ক্রয় করছেনও অনেকে। এই মূল্যে একজন ব্যক্তি সর্বোচ্চ পাঁচটি মাস্ক ক্রয় করতে পারবেন বলে জানিয়েছেন কর্তৃপক্ষ। নিজেদের তৈরিকৃত মাস্ক ইতোমধ্যে বিভিন্ন প্রতিষ্ঠান ও ব্যক্তির কাছে বিক্রি করেছে প্রতিষ্ঠানটি।

ভূমি বুক ক্যাফে‘র কর্মকর্তা মীর জায়েসী আশরাফি জেমস বলেন, কোন প্রকার জনসমাগম এড়াতে আমরা প্রতিষ্ঠান বন্ধ করেছি। বাজারে বেশি দামে মাস্ক বিক্রি হচ্ছে। যার ফলে হতদরিদ্র ও সাধারণ মানুষ মাস্ক ক্রয় করতে হিমশিম খাচ্ছে। তাই ভুমি বুক ক্যাফে ও সিটি ল্যাবের কর্মীরা মিলে স্বেচ্ছা শ্রমে মাস্ক তৈরি করে সরঞ্জামের মূল্য হিসেবে মাত্র সাড়ে সাত টাকায় বিক্রি করছি। একজন ব্যক্তি আমাদের কাছ থেকে একসাথে ৫টি মাস্ক ক্রয় করতে পারবেন। মুঠোফোনে অর্ডার দিয়েও মাস্ক সংগ্রহ করতে পারবেন বলে জানান তিনি।

কেআই/আরকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি