ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

জয়পুরহাটে বিনামূল্যে বিসিএসআইআর’র হ্যান্ড স্যানিটাইজার

জয়পুরহাট প্রতিনিধি 

প্রকাশিত : ১৫:৫৮, ২৯ মার্চ ২০২০ | আপডেট: ১৮:৩০, ২৯ মার্চ ২০২০

করোনা ভাইরাস প্রতিরোধে হ্যান্ড স্যানিটাইজার তৈরি ও তা বিনামূল্যে বিতরণ করেছে জয়পুরহাট জেলা বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদ (বিসিএসআইআর)।

জেলার সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, সাধারণ মানুষ, বিভিন্ন স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান, যারা সরাসরি মাঠ পর্যায়ে জনসচেতনা বৃদ্ধি কার্যক্রমে জড়িত, তাদের হাতে এসব স্যানিটাইজার তুলে দেওয়া হয়।

কর্মসূচীর আওতায় ইতোমধ্যে জেলা প্রশাসকের কার্যালয়ে ১৪ দশমিক ৬ লিটার, পুলিশ সুপারের কার্যালয় ৩, ইউএনও জয়পুরহাট ৯ দশমিক ২০, জেলা হাসপাতালে ৫, ডায়াবেটিক হাসপাতাল ২ দশমিক ৪, প্রেস ক্লাবে ৩ দশমিক ৬, মাছুয়া বাজারে সাধারণ ব্যবসায়ীদের ১০ দশমিক ২, বিভিন্ন মসজিদে ৫, জয়পুরহাট থানা ২ দশমিক ২, র‍্যাব অফিস ১ দশমিক ২, সিভিল সার্জন অফিস ১ দশমিক ৭, কমিউনিটি ক্লিনিক ৯ দশমিক ৫, পিডিবি ১ লি, হুইপ স্বপনের নির্দেশনা অনুসারে কালাইয়ে ২ ও বগুড়া প্রেসক্লাবে ৫ এবং জেলার বিভিন্ন পর্যায়ের রাজনৈতিক নেতৃবৃন্দ, সামাজিক সংগঠন, ব্যক্তি পর্যায়েও ১-২ লি করে হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করা হয়েছে।

জানা গেছে, বর্তমানে ইন্সটিটিউটের পরিচালক ড. মোহাম্মদ নাজিম জামান ৩০০ লিটার আইসোপ্রোপাইল অ্যালকোহল ঢাকা হতে সংগ্রহ করেছেন। যা দিয়ে আরও ৪৫০ লিটার হ্যান্ড স্যানিটাইজার আগামী ৭ দিনের মধ্যে প্রস্তুত করা হবে।

ড. মোহাম্মদ নাজিম জামান সাংবাদিকদের বলেন, ‘এসব স্যানিটাইজার জেলার হাসপাতাল, কমিউনিটি ক্লিনিক ও জনসচেতনতা বৃদ্ধিতে যারা সরাসরি কাজ করছেন, তাদের নিকট বিনামূল্যে বিতরণ করা হবে। ব্যাপক চাহিদার তুলনায় আমাদের উৎপাদন হয়তো অপ্রতুল, কিন্তু আমরা বিশ্বাস করি এভাবে এগিয়ে আসার মাধ্যমেই আমরা এই প্রতিকূল পরিস্থিতি মোকাবেলা করতে পারবো।’

এআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি