ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

নবাবগঞ্জে প্রবাসীর শরীরে করোনা শনাক্ত, কোয়ারেন্টাইনে ১২ পরিবার 

দোহার-নবাবগঞ্জ (ঢাকা) সংবাদদাতা

প্রকাশিত : ১৩:৪৬, ১ এপ্রিল ২০২০

ঢাকার নবাবগঞ্জ উপজেলায় সৌদিআরব থেকে আসা ৪৭ বছর বয়সী এক প্রবাসীর শরীরে করোনা ভাইরাসের সংক্রমন পাওয়া গেছে। এ জন্য তার পরিবারের সদস্যদেরসহ আশপাশের ১২টি পরিবারকে হোম কোয়ারেন্টাইনে রেখেছে উপজেলা প্রশাসন।

মঙ্গলবার রাতে নিশ্চিত করেছেন নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এ এইচ এম সালাউদ্দিন মনজু। 

তিনি জানান, সন্ধ্যায় আইইডিসিআরের একটি টিম চিকিৎসার জন্য তাকে ঢাকার কুয়েত মৈত্রী হাসপাতালে নিয়ে গেছেন।

ইউএনও সালাউদ্দিন মনজু আরও জানান, কয়েকদিন আগে সৌদিআরব থেকে নবাবগঞ্জের বাড়িতে ফিরেন ওই প্রবাসী। এরপর তার মধ্যে করোনা ভাইরাসের সংক্রমন হওয়ার বিভিন্ন উপসর্গ দেখা দিলে তার থেকে ও এই উপজেলার আরও তিনজনের শরীর থেকে নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকার আইইডিসিআরে পাঠানো হয়। আজ পরীক্ষার রির্পোটে ওই প্রবাসীর শরীরে করোনা ভাইরাসের সংক্রমন পাওয়া যায়। বাকি তিনজনের শরীরে করোনা ভাইরাসের সংক্রমন পাওয়া যায়নি।

করোনায় আক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত হয়ে আইইডিসিআর থেকে নবাবগঞ্জে আসা একটি টিম তাকে চিকিৎসার জন্য নিয়ে গিয়ে ঢাকার কুয়েত মৈত্রী হাসপাতালে ভর্তি করেন।

ইউএনও বলেন, ওই প্রবাসী যেহেতু করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে সেহেতু সংক্রমণের ঝুঁকি এড়াতে তার বাড়ি এবং আশপাশের আরও ১২টি বাড়ির লোকজনকে হোম কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে। তাদের যেন কোনো অবস্থাতেই বাসা থেকে বের হতে না হয় সে জন্য প্রয়োজনীয় সব কিছু উপজেলা প্রশাসন সরবরাহ করবে।

ওই বাড়িগুলোতে হোম কোয়ারেন্টাইনের ব্যানার ও লাল নিশানা টানিয়ে দেওয়ার প্রক্রিয়া গ্রহণ করা হয়েছে জানিয়ে নবাবগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মোস্তফা কামাল বলেন, কেউ নিয়ম না মানলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি