ঢাকা, বুধবার   ১৫ মে ২০২৪

সামাজিক দূরত্ব না মেনেই চলছে প্রতিদিনের বাজার

নাসিরনগর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি

প্রকাশিত : ১৬:০২, ১০ এপ্রিল ২০২০

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে সামাজিক দূরত্ব অগ্রাহ্য করেই চলছে প্রতিদিনের বাজার। ভোরবেলা থেকে মানুষজন আসতে শুরু করে এ সকল বাজারে। 

সকাল থেকে শুরু হয়ে চলে একটানা ১০টা পর্যন্ত। প্রশাসন চেষ্টা করেও পারছেনা জনসমাগম কমাতে।

এদিকে উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও সেনাবাহিনী গণসচেতনতা সৃষ্টিতে নিরলসভাবে কাজ করলেও জনসাধারণের মধ্যে তার প্রভাব পড়ছে না। সরকারি নিষেধ অমান্য করেই বিভিন্ন এলাকায় বসছে বাজার। এমনকি সপ্তাহিক হাটও বন্ধ হয়নি এখনো। 

গত এক সপ্তাহের দৈনিক ও সাপ্তাহিক হাট-বাজার ঘুরে দেখা গেছে, নিরাপদ দূরত্ব বজায় না রেখে চলাচল করা কিংবা দোকান থেকে জিনিস ক্রয় করছে মানুষ। উপজেলা সদরের হাট সপ্তাহের দুই দিন (রোববার ও বুধবার) আগের নিয়মেই বসছে। ক্রেতা সমাগম কম হলেও মানছেনা সামাজিক দূরত্ব। 

এতে বাড়ছে করোনা সংক্রমনের ঝুঁকি। ওষুধের দোকান ছাড়া সব ধরনের দোকান সন্ধ্যা ৭টার পর বন্ধ রাখার নির্দেশনা থাকলেও, তা মানা হচ্ছে না অনেক জায়গায়। 

কুন্ডা ইউনিয়নের যুবলীগ নেতা মো. শাখাওয়াত জানান, ‘প্রতিদিনই সকালে বাজার বসে। যেখানে ভিড় করছেন শত শত মানুষ। শাক-সবজি থেকে মাছ-মাংস কেনা কোনোটাতেই মানা হচ্ছে না সামাজিক দূরত্ব। মানুষ সচেতন না হওয়ায় খুব সমস্যা হচ্ছে।’
 
উপজেলা নির্বাহী অফিসার নাজমা আশরাী সাংবাদিকদের জানান, ‘জনসমাগম না করতে প্রশাসন সর্বোচ্চ চেষ্টা করছে। সরকারি নির্দেশনা অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।’

এআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি