ঢাকা, রবিবার   ২৮ এপ্রিল ২০২৪

টিফিনের টাকা দিয়ে ত্রাণ দিল ১৬ শিক্ষার্থী

বেনাপোল (যশোর) প্রতিনিধি

প্রকাশিত : ১৬:৫১, ১২ এপ্রিল ২০২০ | আপডেট: ১৬:৫২, ১২ এপ্রিল ২০২০

‘মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য। আসুন এই করোনা ভাইরাসের দুর্যোগে আমরা সবাই সবার পাশে দাঁড়াই এমন মানসিকতা পোষণ করে যশোরের শার্শা উপজেলার বাগআঁচড়া ইউনাইটেড মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেণির ক্ষুদে ১৬ শিক্ষার্থী তাদের টিফিনের জমানো টাকা দিয়ে মানুষের পাশে দাঁড়িয়েছে। 

শিক্ষার্থীরা হলেন, সাকিব হুসাইন, সালমান হুসাইন, শাফিন, আল মাসুম, সোহেল রানা, রাতুল মন্ডল, মিশন, শান্ত, লিজা, ইলা, মিতা, অন্তি, উর্মি, রাইসা, আফরা, আরিনা, প্রীতি, আন্নি, আবু রায়হান, রাকিব, পিয়াল।

রোববার সকালে বাগআঁচড়ার ৪০টি পরিবারের মাঝে চার কেজি চাল, এক কেজি ডাল, দুই কেজি আলু ও একটি সাবান গরীব দুস্থ,কর্মহীন মানুষের বাড়িতে গোপনে পৌঁছে দেন তারা।

দশম শ্রেণির ক্ষুদে শিক্ষার্থীদের এ উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন ঐতিহ্যবাহী বাগআঁচড়া ইউনাইটেড মাধ্যমিক বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি ও বাগআঁচড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইলিয়াছ কবির বকুল। 

তিনি বলেন, এই বিপদের দিনে বাচ্চাদের এই মহৎ কাজ সবার কাছে অনুপ্রেরণার হবে। তাদের দেখে অন্যরাও উদ্বুদ্ধ হবে। আমি দোয়া করি ওরা এমন মহৎ মানুষ হয়েই সমাজে বেড়ে উঠুক। এরাই আমাদের আগামী দিনের ভবিষ্যৎ।

বিষয়টি জানতে পেরে বিদ্যালয়ের প্রধান শিক্ষক খান হাসান আরিফ আহমদ লিটন বলেন, আমি ওদের কর্মকান্ডে খুবই খুশি হয়েছি। ওরাই আমাদের আগামীর কান্ডারি হবে। এমন মহৎ হৃদয় নিয়ে বেড়ে উঠুক ওরা। 
কেআই/ 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি