ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

বেনাপোল চেকপোস্টে কুলিদের মাঝে ত্রাণ বিতরণ

বেনাপোল (যশোর) প্রতিনিধি

প্রকাশিত : ১৭:১১, ১২ এপ্রিল ২০২০

২৬ মার্চ থেকে ভারত-বাংলাদেশ লকডাউন ও সাধারণ ছুটির প্রভাবে পুরোপুরিভাবে বন্ধ রয়েছে বেনাপোল আন্তর্জাতিক চেকপোষ্ট দিয়ে পণ্য আদান-প্রদানসহ পাসপোর্টযাত্রীদের আনাগোনা। ফলে চেকপোষ্টে কর্মরত কুলি-শ্রমিকরা কর্মহীন হয়ে পড়েছে। তারা পরিবার-পরিজন নিয়ে দু:খে-কষ্টে দিন কাটাচ্ছেন। এই মুহুর্তে প্রয়োজন ছিল বিত্তবানদের পাশে থাকার। বিত্তবানরা এগিয়ে না আসলেও যশোর-১ (শার্শা) আসনের সাংসদ শেখ আফিল উদ্দিন তার সাহায্যের হাত বাড়িয়ে দিলেন। 

রোববার সকালে সাংসদ শেখ এমপি আফিল উদ্দিনের পক্ষে চেকপোষ্টে কর্মরত প্রায় ১৮১ জন কুলি-শ্রমিকের মাঝে চাল, ডাল, আলুসহ বিভিন্ন খাদ্য সামগ্রী তুলে দেন শার্শা উপজেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু।

এসময় তার সাথে উপস্থিত ছিলেন, শার্শা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব নুরুজ্জামান, জেলা পরিষদ সদস্য অধ্যক্ষ ইব্রাহিম খলিল, অহিদুজ্জামান অহিদ, বেনাপোল পৌর আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব এনামুল হক মুকুল ও সাধারণ সম্পাদক-আলহাজ্ব নাসির উদ্দিন, উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুর রহিম সর্দারসহ স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠানে উপজেলা চেয়ারম্যান সিরাজুল হক মঞ্জু বলেন, শার্শা আসনের নির্বাচিত সাংসদ শেখ আফিল উদ্দিন এমপির নির্দেশে এবং তার নিজস্ব অর্থায়নে আমরা বেনাপোলে চেকপোস্ট কুলি-শ্রমিকদের ১৮১টি পরিবারের মাঝে চাল, আলু, ডাল, খাদ্য সামগ্রী বিতরণ করেছি। শার্শা উপজেলায় একটি মানুষও বা একটি পরিবারও অভুক্ত থাকবে না। যারা ত্রাণসামগ্রী পাননি তারা নেতৃবৃন্দের সাথে যোগাযোগ করবেন। বাড়ি বাড়ি পৌছে দেওয়া হবে। প্রধানমন্ত্রীর নির্দেশনা মেনে শার্শা উপজেলার প্রতিটি ইউনিয়ন ও ওয়ার্ডে ওয়ার্ডে শেখ আফিল উদ্দিন ব্যক্তিগত অর্থায়নে ত্রাণ সামগ্রী বিতরণ করছেন যা অব্যাহত থাকবে বলে তিনি জানান। 
কেআই/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি