ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

আশুগঞ্জে ভিজিডির ৯`শ কেজি চালসহ গ্রেপ্তার ৫

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

প্রকাশিত : ২০:৫১, ১২ এপ্রিল ২০২০

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে দুস্থ, অসহায় ও গরীবদের মাঝে বিনামূল্যে বিতরণের জন্য সামাজিক নিরাপত্তামূলক কর্মসূচীর (ভিজিডি) ৯'শ কেজি চালসহ ৫ জনকে  গ্রেপ্তার করা হয়েছে। 

রোববার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নাজিমুল হায়দার উপজেলার আড়াইসিধা ইউনিয়নের সামসু মিয়ার বাড়ির সামনে থেকে আল আমিন মিয়ার গরুর খামার ও আলমনগর এলাকার নাজমুল মিয়ার চাতালকল থেকে এ চালসহ তাদেরকে গ্রেপ্তার করেন। 

গ্রেপ্তারকৃতরা হলেন, চাতালকল মালিক নাজমুল হক, আড়াইসিধা ইউনিয়নের ভবানীপুর গ্রামের শাহজাহান, শাহাবুদ্দিন, খামার মালিক আল আমিন ও ফারুক মিয়া। তাদেরকে আশুগঞ্জ থানায় সোপর্দ করা হয়েছে। 

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, রোববার সকালে আড়াইসিধা ইউনিয়ন পরিষদ থেকে ১৪১টি কার্ডধারী পরিবারের মাঝে সামাজিক নিরাপত্তামূলক কর্মসূচীর (ভিজিডি) চার হাজার ২৩০ কেজি চাল বিতরণ করা হয়। এসব চাল ইউনিয়ন পরিষদ থেকে সংগ্রহ করে কিছু দূরে গিয়ে ৩১ জন কার্ডধারী বিক্রি করে দেন। তাদের কাছ থেকে এসব চাল কিনেন ভবানীপুর গ্রামের শাহজাহান, শাহাবুদ্দিন, ফারুক ও মোশারফ মিয়া। তারা এ চাল কিনে আর এন অটো রাইস মিলের মালিক নাজমুল হকের কাছে পাঠানোর জন্য মজুদ করে। গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নাজিমুল হায়দার উপজেলার আড়াইসিধা গ্রামের সামসু মিয়ার বাড়ির আল আমিনের গরুর খামারে অভিযান চালায়। সেখান থেকে ১১টি বস্তায় ৫৯৭ কেজি চাল উদ্ধার করা হয়। এসময় চারজনকে গ্রেপ্তার করা হয়। পরে তাদের স্বীকারোক্তি অনুযায়ী উপজেলার আলমনগরে অভিযান চালিয়ে নাজমুল মিয়ার আর এন অটো রাইস মিল থেকে ৩’শ কেজি চাল উদ্ধার করা হয় ও চাতালকল মালিক নাজমুল হককে  গ্রেপ্তার করা হয়।

এব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নাজিমুল হায়দার জানান, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা বাদি হয়ে গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়ের করেছেন। এছাড়াও ভিজিডি’র কার্ড নিয়ে এভাবে যারা চাল উত্তোলন করে বিক্রি করে দিচ্ছেন তাদের খুঁজে বের করে কার্ড বাতিলসহ আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এদিকে ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে কার্ডধারী অসহায় ও গরীব মানুষের কাছে ১০ টাকা কেজি দরে বিক্রির জন্য বরাদ্দকৃত ১৪ বস্তা চাল (৪২০ কেজি) আটক করা হয়েছে। রোববার দুপুরে একটি ব্যাটারীচালিত ইজিবাইক দিয়ে এই চাল নেয়ার সময় উপজেলার বিষ্ণুপুর ইউনিয়নের দুলালপুর হালিম চৌমুহনী এলাকায় এই চালের বস্তা স্থানীরা আটক করে। পরে চালের বস্তাগুলো উদ্ধার করে থানায় নেয়া হয়। 
কেআই/


 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি