ঢাকা, সোমবার   ২৭ মে ২০২৪

ফেনীর বিভিন্ন স্থানে খোলা মাঠে বাজার চালু 

 ফেনী প্রতিনিধি

প্রকাশিত : ১৭:৫৪, ১৩ এপ্রিল ২০২০

করোনা ভাইরাস (কোভিড-১৯) এর বিস্তার ঠেকাতে ও সামাজিক দূরত্ব নিশ্চিত করতে ফেনীর বিভিন্ন এলাকায় জনাকীর্ণ এলাকা থেকে হাট-বাজার সরিয়ে নেয়া হয়েছে খোলা মাঠে। এসকল বাজার সকাল ৮ টা থেকে দুপুর ১২ টা পযর্ন্ত খোলা রাখার নির্দেশনা রয়েছে।

জানা যায়, সোনাগাজী, ছাগলনাইয়া, দাগনভূাঁ ও পরশুরামে ইতোমধ‌্যেই হাট-বাজার সরিয়ে খোলা মাঠে স্থানান্তর করা হয়েছে। ফেনী শহরতলীর হাজির বাজার মিলিত হয় গোবিন্দপুর উচ্চ কবদ্যালয় মাঠে, সোনাগাজী পৌর শহরের কাঁচাবাজারকে স্থানান্তর করে সোনাগাজী মো: ছাবের সরকারি পাইলট উচ্চবিদ্যালয় মাঠে বসানো হয়েছে। ছাগলনাইয়া জমদ্দার বাজারের কাঁচাবাজার সাময়িকভাবে পাইলট সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে স্থানান্তর করা হয়েছে। ছাগলনাইয়া উপজেলা নির্বাহী অফিসার সাজিয়া তাহের জানান, করোনা ভাইরাসের বর্তমান পরিস্থিতিতে সামাজিক দূরত্ব নিশ্চিতকরণে এই সিদ্ধান্ত গৃহীত হয়। দাগনভূঞা উপজেলার জায়লস্কর ইউনিয়নের সিলোনীয়া উচ্চ বিদ্যালয় মাঠে বাজার বসানো হয়েছে বাজার। 

স্থানীয়রা জানান, নির্ধারিত দূরত্ব বজায় রেখে সকাল থেকে চলছে বেচাকেনা। উপজেলার অন্যতম বৃহৎ বাজার হওয়ায় স্থানীয়দের জন্য বাজারটি বেশ গুরুত্বপূর্ন। সীমান্তবর্তী উপজেলা পরশুরাম পৌর শহরের বাজারটিতে বিভিন্ন এলাকা থেকে আগত লোকজন বাজার করে থাকেন। তাই ভিড় এড়াতে বাজারের মধ্যে অবস্থিত পরশুরাম পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে হাট জমেছে। এ ছাড়াও জেলার আরো বিভিন্ন স্থানের হাট-বাজার জনাকীর্ণ স্থান থেকে মাঠে সরিয়ে নেয়া হবে বলে জানা যায়।

আরকে//
 


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি