ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

নবাবগঞ্জে তাবলীগ ফেরত আরও ১ জন করোনাক্রান্ত

দোহার-নবাবগঞ্জ (ঢাকা) সংবাদদাতা

প্রকাশিত : ১৬:৪৫, ১৪ এপ্রিল ২০২০

দোহার-নবাবগঞ্জ ম্যাপ

দোহার-নবাবগঞ্জ ম্যাপ

ঢাকার নবাবগঞ্জ উপজেলার বক্সনগর ইউনিয়নের খালপাড় গ্রামে তাবলীগ জামাত থেকে ফেরা ৪৬ বছর বয়সী আরো এক ব্যক্তির শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ পাওয়া গেছে। এ নিয়ে এই উপজেলায় তাবলীগ ফেরত দুইজনসহ আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৩ জনে।

মঙ্গলবার (১৪ এপ্রিল) বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার (রোগ নিয়ন্ত্রণ) ডাঃ হরগোবিন্দ সরকার অনুপ।

তিনি বলেন, ওই ব্যক্তি তাবলীগে গিয়ে ৪০ দিন সফরে থাকার পর এ মাসের ১০ তারিখে বাড়ি ফিরেছেন। তার শরীরে করোনা ভাইরাসের বিভিন্ন উপসর্গ দেখা দিলে আমরা সংবাদ পেয়ে ১১ এপ্রিল (শনিবার) তার শরীর থেকে নমুনা সংগ্রহ করে পরীক্ষর জন্য আইইডিসিআরে পাঠাই। সোমবার রাত সাড়ে ১০টায় রিপোর্ট পেয়ে আমরা তার শরীরে করোনা ভাইরাসের সংক্রমণের বিষয়টি নিশ্চিত হয়েছি। আইইডিসিআরের নির্দেশনা অনুযায়ী তাকে চিকিৎসার জন্য রাজধানীর উত্তরার কুয়েত বাংলাদেশ মৈত্রী বা কুর্মিটোলা হাসপাতালে নেয়ার প্রস্তুতি চলছে।

ডাঃ অনুপ বলেন, আক্রান্তের পরিবারের সঙ্গে কথা বলে এলাকাটি পর্যবেক্ষণ করা হবে। আক্রান্তের পরিবারের স্বজনদেরসহ আশেপাশের কয়েকটি পরিবারের সদস্যদের হোম কোয়ারেন্টাইনে থাকতে অবশ্যই নির্দেশনা দেয়া হবে। এছাড়াও এলাকাটি অবরুদ্ধ করা হবে কিনা সে বিষয়ে উপজেলা প্রশাসন পরবর্তীতে সিদ্ধান্ত নিবে।

তিনি আরও বলেন, এর আগে আমরা গত বৃহস্পতিবার রাতে তাবলীগ থেকে ফেরা উপজেলার নয়নশ্রী ইউনিয়নের তাশুল্যা গ্রামের ৬৫ বয়সী একব্যক্তি সংক্রমিত হওয়ার বিষয়টি নিশ্চিত হয়েছি। আইইডিসিআরের নির্দেশনা অনুযায়ী তাকে কুয়েত বাংলাদেশ মৈত্রী হাসপাতালে নিয়ে ভর্তি করে চিকিৎসা দেওয়া হচ্ছে।

এর আগে ৩১ মার্চ নবাবগঞ্জ উপজেলায় বাহ্রা ইউনিয়নে ৪৭ বছর বয়সী সৌদি আরব প্রবাসী একজন প্রথম করোনা ভাইরাসে আক্রান্ত হলে তাকে চিকিৎসার জন্য সেদিনই বাংলাদেশ মৈত্রী হাসপাতালে নিয়ে ভর্তি করে। সেখানে টানা ১২ দিন চিকিৎসা নিয়ে সুস্থ হবার পর রোববার দুপুরে তিনি বাড়িতে ফিরেছেন। তবে পুনরায় সংক্রমনের শঙ্কায় তাকে আইইডিসিআরের নির্দেশনা অনুযায়ী আরো ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকতে নির্দেশ দেওয়া হয়েছে বলে ওই চিকিৎসক জানিয়েছেন।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি