ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

জনসমাগম এড়াতে সীতাকুণ্ড কাঁচাবাজার স্কুল মাঠে স্থানান্তর

এম হেদায়েত,সীতাকুণ্ড

প্রকাশিত : ২২:৪৬, ১৪ এপ্রিল ২০২০ | আপডেট: ১২:৪১, ১৫ এপ্রিল ২০২০

করোনাভাইরাস সংক্রামনের কারণে জনসমাগম এড়াতে সামাজিক দূরত্ব বজায় রাখার জন্যে মূল বাজারকে সরিয়ে সীতাকুণ্ড হাই স্কুল খেলার মাঠে হস্তান্তর করা হয়েছে। সোমবার সকালে থেকে অস্থায়ী বাজার চালু করা হয়েছে। 

সীতাকুণ্ড উপজেলা নির্বাহী কর্মকর্তা মিল্টন রায় এর আহবানে সাড়া দিয়ে ব্যাবসায়ীরা খেলার মাঠে অস্থায়ী বাজার বসাতে সন্মত হয়। 

সীতাকুণ্ডে দু'জন করোনা রোগী শনাক্তের পর জনমনে বেশ আতঙ্ক বিরাজ করছে। ঠিক এসময় কোলাহলমুখর বাজারকে স্কুল মাঠে সরিয়ে নিয়ে সামাজিক দূরত্ব বজায় রাখার এ উদ্যেগকে উপজেলার সর্বসাধারণ সাধুবাদ জানিয়েছে। 

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মিল্টন রায় জানান, করোনাভাইরাস থেকে বাঁচার একমাত্র মাধ্যম হচ্ছে মানুষকে ঘরে রাখা। অন্যের থেকে দূরত্ব বজায় রাখা, সামাজিক দূরত্ব মেনে চলা। তারই অংশ হিসেবে বাজারকে ছোট পরিসর থেকে বড় পরিসরে নিয়ে যাওয়া হয়েছে। 

 

এদিকে খেলার মাঠের অস্থায়ী বাজার হস্তান্তর করা প্রসঙ্গে ব্যবসায়ীরা জানান, আবহাওয়া যদি খারাপ হয় তাহলে ব্যবসায়ীরা বেশ ক্ষতির মুখে পড়বে কারণ বাজারটা যেহেতু অস্থায়ী তাই মাঠে কোন দোকান নির্মাণ করা যাবেনা। ফলে বৃষ্টি- কালবৈশাখী ঝড়ে ব্যবসায়ীদের বেশ ক্ষতি হবে। 

ব্যবসায়ীদের এমন আশঙ্কার ব্যপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মিল্টন রায় বলেন, পরিস্থিতি বুঝে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ব্যবস্থা গ্রহণ করা হবে।
কেআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি