ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

বাগেরহাটে প্রথম করোনা রোগী শনাক্ত,বাড়ি লকডাউন 

বাগেরহাট প্রতিনিধি 

প্রকাশিত : ১৬:৩৯, ১৫ এপ্রিল ২০২০

বাগেরহাটের চিতলমারী উপজেলার পাটাপাড়া গ্রামে জেলার প্রথম একজন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। করোনা আক্রান্ত ৩৫ বছরের ওই যুবক ফরিদপুরের ভাঙ্গা উপজেলার আজিমপুর ইউনিয়নের পাতরাইল জামে মসজিদের মোয়াজ্জিন ছিলেন।

গত ৯ এপ্রিল তিনি ফরিদপুরের পাতরাইল থেকে বাগেরহাটের চিতলমারী উপজেলার পাটরপাড়া গ্রামে আসেন। খুঁসখুঁসে কাসিসহ করোনা আক্রান্তের উপসর্গ থাকায় তাকে হোম কোয়ারেন্টাইনে রেখে নমুনা পরিক্ষার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। আইইডিসিআরের রির্পোটে তার শরীরে করোনা পজেটিভ এসেছে বলে আজ (বুধবার) বিকালে নিশ্চিত করেছেন বাগেরহাটের সিভিল সার্জন ডা. হুমায়ুন কবির। 

বাগেরহাট জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ মুঠোফোনে জানান, তার নেতৃত্বে বাগেরহাট পুলিশ সুপার ও সিভিল সার্জন ঘটনা স্থলে গিয়ে আশপাশ ঘুরে দেখে আক্রন্ত যুবকের বাড়িসহ আশপাশের ১৬টি বাড়ি লকডাউন করা হয়েছে। এদিকে বাগেরহাটে প্রথম করোনা রোগী শনাক্ত হওয়ায় খবরে জেলাজুড়ে করোনা আতংক ছড়িয়ে পড়েছে।

বাগেরহাটের ডা. কে এম হুমায়ুন কবির সিভিল সার্জন বলেন, এ পর্যন্ত বাগেরহাটে ৬০ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে ৪৮জনের রিপোর্ট আমরা হাতে পেয়েছি। যার মধ্যে একজন রোগীর শরীরে করোনা পজেটিভ এসেছে। তার বাড়ি চিতলমারীতে। তিনি ফরিদপুরের একটি মসজিদে মোয়াজ্জিনের দায়িত্ব পালন করতেন।
কেআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি