ঢাকা, শনিবার   ০৪ ডিসেম্বর ২০২১, || অগ্রাহায়ণ ১৯ ১৪২৮

নওগাঁ লোকডাউন

নওগাঁ প্রতিনিধি

প্রকাশিত : ২২:০৩, ১৫ এপ্রিল ২০২০

দেশের উত্তর অঞ্চলের জেলা গাইবান্দা,নীলফামারী ও রাজশাহীর পর এবার নওগাঁকে লকডাউন (অবরুদ্ধ) করা হয়েছে। করোনা আক্রান্তের তালিকায় উঠার আগেই জেলাটিকে করোনা ভাইরাসমুক্ত রাখতে আজ বুধবার বিকেলে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে লকডাউন করা হয়েছে। আজ সন্ধ্যা থেকে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত লকডাউন থাকবে। 

গতকাল মঙ্গলবার জেলা করোনা প্রতিরোধ কমিটির বৈঠকের গৃহিত সিদ্ধান্তের আলোকে জারিকৃত গণবিজ্ঞপ্তিতে বলা হয়, পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত জেলার ১১ টি উপজেলাসহ নওগাঁ থাকবে অবরুদ্ধ। তবে জরুরী পরিষেবা যেমন চিকিৎসা, খাদ্যদ্রব্য সরবরাহ ইত্যাদি এর আওতাবহির্ভত থাকবে। বেসামরিক প্রশাসন, সশস্ত্র বাহিনী ও বাংলাদেশ পুলিশ ও অন্যান্য আইন শৃঙ্খলাবাহীনী স্থানীয় জন প্রতিনিধিদের সমন্বয়ের মাধ্যমে সম্মিলিত দ্বায়িত্ব পালন করবেন।

ইতোমধ্যেই জেলার প্রতিটি প্রবেশ দ্বারে বসানো নিরাপত্তা চৌকি আরো বেশী জোরদার ও সক্রিয় করা হয়েছে। সরকারী বিধি নিষেধ কার্যকর করতে জেলা ও উপজেলা শহর, ইউনিয়ন ও প্রতিটি গ্রাম-জনপদে আরও বেশি সতর্কতায় থাকতে বলা হয়েছে।

এদিকে, আক্রান্তের সংখ্যা দিন দিন বাড়লেও করোনা মুক্ত রয়েছে নওগাঁ জেলা। তবে এরই মধ্যে অনেক বাসিন্দা আক্রান্ত এলাকা বিশেষ করে ঢাকা, নারায়নগঞ্জ থেকে বাড়ি ফিরেছেন। তাদেরকে চিহ্নিত করে হোম কোয়ারিন্টিনে (সঙ্গ নিরোধ) রাখা হয়েছে বলে নিশ্চিত করেছেন প্রশাসনের কর্মকর্তারা।

জেলা সিভিল সার্জন অফিসের তথ্য অনুযায়ী, ঢাকা-নারায়নগঞ্জ থেকে আসা ৬৫৭ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এর মধ্যে একজনকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। ইতোমধ্যে ১৮৫ জনের নমুনা সংগ্রহ করে রাজশাহী মেডিকেল কলেজের ল্যাবে পাঠানো হয়েছে। এসব নমুনার মধ্যে ১২৯ জনের নমুনা নেগেটি বলে জানানো হয়েছে। অবশিষ্ঠ নমুনার প্রতিবেদন এখনও পাওয়া যায়নি।

এমএস/আরকে/
 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি