ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

শেরপুর জেলা লকডডাউন

শেরপুর প্রতিনিধি

প্রকাশিত : ১০:৩২, ১৬ এপ্রিল ২০২০

করোনা পরিস্থিতির কারণে শেরপুর জেলা লকডডাউন (অবরুদ্ধ) ঘোষণা করা হয়েছে। গতকাল বুধবার রাতে এ সংক্রান্ত এক গণবিজ্ঞপ্তি জারি করেছে জেলা প্রশাসন। 

জেলা প্রশাসক আনার কলি মাহবু স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বুধবার রাত ১০টা থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ লকডাউন অব্যাহত থাকবে বলে উল্লেখ করা হয়েছে। 

করোনা ভাইরাস (কভিড-১৯) এর সংক্রমণ ঝুঁকি মোকাবেলায় করোনা ভাইরাস নিয়ন্ত্রণ ও প্রতিরোধ সংক্রান্ত জেলা কমিটির সিদ্ধান্ত মোতাবেক জনসাধারণের জানমালের নিরাপত্তা বিধানে এ লকডাউন ঘোষণা করা হয়। 

এ লকডাউন ঘোষণার মধ্য দিয়ে জেলায় জনসাধারণের প্রবেশ ও প্রস্থান নিষিদ্ধ ঘোষণা করা হয়। এতে করে জাতীয় ও আঞ্চলিক সড়ক/মহাসড়ক ও নৌপথে অন্য কোন জেলা থেকে কেউ এ জেলায় প্রবেশ কিংবা অন্য জেলায় গমণ করতে পারবেন না। একই নিষেধাজ্ঞা বলবৎ থাকবে জেলার অভ্যন্তরে আন্ত:উপজেলা যাতায়াতের ক্ষেত্রেও। 

জরুরি পরিসেবা, চিকিৎসা সেবা, কৃষিপণ্য ও কৃষিকাজে নিয়োজিত সেবা, খাদ্যদ্রব্য সরবরাহ ও সংগ্রহ ইত্যাদি ছাড়া সকল ধরনের গণপরিবহন, জনসমাগম বন্ধ থাকবে। লকডাউন আদেশ অমান্যকারীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। 

জেলা প্রশাসক আনার কলি মাহবুব জেলাকে লকডাউন করার সত্যতা নিশ্চিত করে বলেন, জনস্বার্থে করোনা ভাইরাসের ঝুঁকি মোকাবেলায় সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন ২০১৮ এর ১১ (১) (২) (৩) ধারা মোতাবেক এ লকডাউন আদেশ জারি করা হয়েছে।

উল্লেখ্য, ১৫ এপ্রিল বুধবার নতুন করে ৩ জনের করোনা সংক্রমণ শনাক্ত সহ জেলায় গত ১০ দিনের ব্যবধানে ৯ জনের করোনা আক্রান্ত শনাক্ত হয়। জেলায় অঘোষিত লকডউন চলতে থাকলেও নাগরিক সমাজের পক্ষ থেকে পুরো জেলাকে আনুষ্ঠানিক ভাবে লকডাউনের জোরালো দাবী ওঠে এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে নাগরিকরা তাদের মতামত প্রকাশ করলে বিষয়টি জেলা প্রশাসনের দৃষ্টিগোচর হয়। অবশেষে ১৫ এপ্রিল রাতে নতুন করে বিজ্ঞপ্তির মাধ্যমে জেলা প্রশাসন পুরো জেলাকে লকডাউন ঘোষণা করে।

এমবি//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি