ঢাকা, মঙ্গলবার   ১৬ জুলাই ২০২৪

মুরাদনগরে চাল বিতরণে অনিয়মে জেল ও ডিলারশীপ বাতিল

কুমিল্লা প্রতিনিধি

প্রকাশিত : ২২:৪০, ১৬ এপ্রিল ২০২০

কুমিল্লার মুরাদনগর চাল বিতরণে অনিয়মের অভিযোগে উপজেলার পূর্বধৈইর পশ্চিম ইউনিয়নের ডিলার ও ওয়ার্ড ছাত্রলীগ সাবেক সভাপতি আল-আমিন এর ডিলারশীপ বাতিল ও সাতদিনের বিনাশ্রম কারাদন্ড এবং তার গোডাউন সিলগালা করে দিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মুরাদনগর উপজেলা সহকারী কমিশনার (ভূমি)। 

আওয়ামীলীগ নেতা রহিম পারভেজের এক লিখিত অভিযোগের ভিত্তিতে বুধবার দুপুরে উপজেলা খাদ্যাবান্ধব কর্মসূচীর সদস্য ও মুরাদনগর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সাইফুল ইসলাম কমল সংশ্লিষ্ট ইউনিয়নে সরজমিনে তদন্তে যান। এসময় উপজেলা জনস্বাস্থ্য প্রেকৌশলী ও ট্যাগ কর্মকর্তা উপস্থিত ছিলেন।

তদন্ত কালে তিনি অভিযুক্ত ডিলারের বিরুদ্ধে নানান অনিয়মের অভিযোগ খোঁজে পান। 

অভিযোগে জানা যায়, উপজেলার পূর্বধৈইর পশ্চিম ইউনিয়নের খাদ্য বান্ধব কর্মসূচীর আওতায় বিতরণকৃত ১০ টাকা মূল্যে চাল তদারকি করতে গেলে ২২টি কার্ডের চাল বিতরনে অনিয়ম ধরা পড়ে। ২২টি কার্ডের বিপরীতে বিতরণকৃত চালের মাস্টার রোল ও তথ্যে গরমিল পাওয়া যায়। পরে তদন্ত করে দেখা যায় ওই ২২টি কার্ড ৩৯০ কেজি চাল বিতরণে অনিয়ম করা হয়েছে। 

এঘটনায় সহকারী কমিশনার (ভূমি) সাইফুল ইসলাম কমল জানান, ডিলার আল আমিন এর ডিলারশীপ বাতিলসহ সাতদিন কারাদন্ড ও গোদাম সীলগালা করা হয়েছে। 

এঘটনায় পূর্বধইর পশ্চিম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শরীফুল ইসলাম এর ছোটভাই ইকবালের জড়িত থাকার অভিযোগ উঠলেও নির্বাহী ম্যাজিস্ট্রেট এর কাছে তা অস্বীকার করেন শরীফ চেয়ারম্যান।  

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted







© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি