ঢাকা, সোমবার   ২০ সেপ্টেম্বর ২০২১, || আশ্বিন ৪ ১৪২৮

কলারোয়ায় সাংবাদিকের উপর হামলার ঘটনায় মামলা

কলারোয়া(সাতক্ষীরা)প্রতিনিধি: 

প্রকাশিত : ১৬:৪২, ১৭ এপ্রিল ২০২০

সাতক্ষীরার কলারোয়ায় সাংবাদিক আজগর আলীর উপর সন্ত্রাসী হামলার ঘটনায় ৩ সন্ত্রাসীর নামে মামলা হয়েছে। গতকাল কলারোয়া থানার অফিসার ইনচার্জ শেখ মুনীর উল গীয়াস জানান-দৈনিক অর্নিবাণ পত্রিকার সাংবাদিক আজগর আলীর উপর হামলার ঘটনা শুনে সেখানে পুলিশ পাঠানো হয়। তদন্তে প্রাথমিক সত্যতা পাওয়ায় আহত আজগর আলীর দেয়া অভিযোগটি বৃহস্পতিবার রাতে এজাহার হিসাবে গন্য করা হয়েছে। 

উল্লেখ্য-সাংবাদিক আজগর আলী কলারোয়া উপজেলার লাঙ্গলঝাড়া ইউনিয়নের লোহাকুড়া গ্রামের মৃত এলাই বক্স এর ছেলে। তিনি দীর্ঘ দিন ধরে খুলনা থেকে প্রকাশিত দৈনিক অনির্বাণ পত্রিকার কলারোয়া প্রতিনিধি হিসাবে দায়িত্ব পালন করে আসছেন। গত ১৩ এপ্রিল রাত ১২টার দিকে ৬/৭ জন সন্ত্রাসী তাদের বাড়ীতে গিয়ে মালয়েশিয়ায় ফেরত মফিজুল ইসলামকে ডাকা ডাকি করে। এসময় আজগর আলী বাইরে এসে বলে এতো রাতে আপনাদের কি। সকালে আসেন। সন্ত্রাসীরা বলে আপনার ভাই মালয়েশিয়া থেকে আসছে আমাদের ৪০ হাজার টাকা দিতে হবে। 

এ কথায় সাংবাদিক আজগর আলী প্রতিবাদ করাতে তারা ক্ষিপ্ত হয়ে চলে যায়। পর দিন ১৪ এপ্রিল বেলা ৪টার দিকে সাংবাদিক আজগর আলী সংবাদ সংগ্রহের জন্য বাড়ী থেকে কলারোয়া বাজারে আসার পথিমোধ্য কদম আলী ছাত্রাবাস সংলগ্ন হাড়িভাঙ্গা কালভার্ট এলাকায় পৌছালে ওই স্থানে পূর্ব থেকে ওৎ পেতে থাকা সন্ত্রাসী সুজন, রাসেল ও জাহিদ লোহার রড়, বাশের লাঠি ও হাসুয়া দিয়ে কুপিয়ে ও পিটিয়ে জখম করে। এসময় সাংবাদিক আজগর আলীর জামার পকেটে থাকা ৪শত টাকা কেড়ে নিয়ে তার ব্যবহৃত একটি নোকেয়া মোবাইল ফোন নিয়ে আচাড় মেরে ভেঙ্গে দেয়। সন্ত্রাসীদের আঘাতে সাংবাদিক আজগর আলীর মাজার মেরুদন্ডের কল সরে যায়। রাস্তায় অচেতন অবস্থায় পড়ে থাকা সাংবাদিককে পথচারীরা উদ্ধার করে কলারোয়া সরকারী হাসপাতালে নিয়ে ভর্তি করে। 

এদিকে আহত সাংবাদিকের ভাই মফিজুল ইসলাম জানান-তিনি গত এক বছর আগে মালয়েশিয়া থেকে বাড়ীতে আসছেন। এলাকার ৬/৭ জন যুবক বিভিন্ন সময় তাকে বিরাক্ত করে এবং টাকা দাবী করে আসছে। ঘটনার দিন রাতে ওই যুবকদ্বয় তার বাড়ীতে গিয়ে বিভিন্ন ভাবে ভয়ভিতি দেখিয়ে  ৪০ হাজার টাকা দাবী করে। প্রতিবাদ করাতে তারা আমার ভাইয়ের উপর ক্ষিপ্ত থাকে। এর পরদিন তারা আমার ভাই সাংবাদিক আজগর আলীকে রাস্তায় একা পেয়ে হামলা করে এ ঘটনা ঘটিয়েছে। এবিষয়ে আহত সাংবাদিক আজগর আলী বাদী হয়ে কলারোয়া থানায় ওই ৩ সন্ত্রাসীর নাম উল্লেখ্য করে একটি  মামলা দায়ের করেছেন। যার মামলা নং-১৭(০৪)২০, ধারা-১৪৩/৩৪১/৩২৩/৩২৪/৩৭৯ ও ৪২৭ দ:বি:। 

আরকে//


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি