ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

নোয়াখালীতে চালের জন্য ইউপি কার্যালয় ঘেরাও, সংঘর্ষে আহত ৭

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত : ১৪:০৩, ২১ এপ্রিল ২০২০

নোয়াখালীতে সরকারিভাবে বরাদ্দকৃত চালের জন্য ইউনিয়ন কার্যালয় ঘেরাও করেছে জেলেরা। এ সময় চেয়ারম্যান অনুসারীদের সঙ্গে জেলেদের সংঘর্ষের ঘটনাও ঘটে।  এতে অন্তত ৭ জন আহত হয়েছেন। 

সোমবার (২০ এপ্রিল) বিকেলে সদর উপজেলার অশ্বদিয়া ইউনিয়ন পরিষদের সামনে এ ঘটনা ঘটে। খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, অশ্বদিয়া ইউনিয়নে সরকারের জাটকা সংরক্ষণ কর্মসূচির আওতায় ১৬০ জন তালিকাভুক্ত জেলের জন্য মাসে ৪০ কেজি করে চাল বরাদ্দ দেওয়া হয়। সোমবার দুপুরে জেলেরা তাদের ফেব্রুয়ারি ও মার্চ মাসের চালের জন্য ইউনিয়ন পরিষদ কার্যালয়ে উপস্থিত হোন। এ সময় চেয়ারম্যান গোলাম হোসেন বাবলুর অনুসারীদের সাথে জেলেদের কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে চেয়ারম্যানের অনুসারী ও জেলেদের মধ্যে সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এতে ৭ জেলে আহত হন। 

খবর পেয়ে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফুল ইসলাম সরদার ও সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার কাজী মো. আবদুর রহিম ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

এ বিষয়ে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম হোসেন বাবলু সাংবাদিকদের জানান, ‘জেলেদের সরকারি চাল এখনো গোডাউন থেকে উত্তোলন করা হয়নি এবং আজ (সোমাবার) চাল বিতরণের কোন নির্ধারিত তারিখও ছিল না। একটি স্বার্থান্বেষী মহল জেলেদের উসকে দিয়ে ইউনিয়ন পরিষদে জড়ো করে। এমনকি ব্যক্তিগত পক্ষ থেকে সাধারণ মানুষদের জন্য রাখা ত্রাণ সমাগ্রী লুট করে।’

এআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি