ঢাকা, রবিবার   ০৫ মে ২০২৪

নওগাঁয় প্রসূতির দায়িত্ব নিলেন জেলা যুবলীগের সাধারণ সম্পাদক

নওগাঁ প্রতিনিধি:

প্রকাশিত : ১৮:০৪, ২৩ এপ্রিল ২০২০

নওগাঁয় কর্মহীন অসহায় নির্মাণ শ্রমিকের সদ্য ভূমিষ্ঠ সন্তানসহ প্রসূতির দায়িত্ব নিলেন জেলা যুবলীগের সাধারণ সম্পাদক বিমান কুমার রায়। বৃহস্পতিবার দুপুরে শহরের আনন্দনগর এলাকার সরদারপাড়া মহল্লার বাসিন্দা নির্মাণ শ্রমিক সনি খাতুন ও তার ৩ দিনের সদ্য ভূমিষ্ঠ কন্যা সন্তানের দায়িত্ব নিয়েছেন। তাৎক্ষনিক সন্তান ও প্রসূতির চিকিৎসার ব্যবস্থা গ্রহন করেন। এসময় উপস্থিত ছিলেন নওগাঁ পৌরসভার ৫নং ওয়ার্ডের কাউন্সিলন মোজাম্মেল হকে মজনু।

জানা গেছে, পাশের চাপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার বাসিন্দা ধর্মান্তরিত সনি খাতুনকে বিয়ে করে ওই মল্লায় বেশ কিছুদিন ধরে বসবাস করে আসছিলেন তার স্বামী লিটন হোসেন। সম্প্রতি সনি খাতুনকে ছেড়ে চলে যায় তার স্বামী। এই অবস্থায় সনি খাতুন নির্মাণ শ্রমিকের কাজ করে কোন রকমে দিন যাপন তরে আসছিলেন। বর্তমানে করোনাভাইরাসের কারনে কর্মহীন হয়ে পড়ে সনি খাতুন। ঘরে তার কোন খাবার নাই। স্বামীও খোজ খবর নেয়না। 

এদিকে ধর্মান্তরিত হওয়ার কারনে বাবার বাড়িরও কেউ খোজ নেয়না তার। এই অসহায অবস্থায় গত তিনদিন আগে সনি খাতুন কন্যা সন্তানের জন্ম দেয়। এক রকম অভূক্ত অবস্তায় সন্তানের জন্ম দেয়ায় মা ও সন্তান অসুস্থ্হয়ে পড়ে। প্রতিবেশীদের সহায়তায় একবেলা খাবার খেয়ে কোনভাবে দিনযাপন করছিলেন সনি খাতুন। বিনা চিকিৎসায় ও না খেয়ে সনি খাতুন মানবেতর জীবন যাপন করছেন এমন খবর পাওয়ার পরেই যুবলীগের নের্তৃবৃন্দদের সাথে বিমান কুমার রায় ওই প্রসূতির ভাড়া ভাসায গিয়ে তার ও সন্তানের দায়িত্ব গ্রহন করেন। এসময় স্থানীয় ক্উান্সিলর মোজাম্মেল হক মজনুও ওই প্রসূতিকে আর্থিক সহায়তা প্রদান করেন।

বিমান কুমার রায় বলেন,প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, এই দেশে একটি মানুষও না খেয়ে থাকবে না  এবং বিনা চিকিৎসায় মরবে না। তাঁর কথামত দলের নগন্র কর্মী হিসাবে আমি ওই প্রসূতি ও সদ্য ভূমিষ্ট সন্তানের দায়িত্ব নিয়েছি। এধরনের কাজে সমাজের সকল বিত্তবানদের এগিযে আসার আহবান জানান তিনি।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি