ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

শাহজাদপুরে দুগ্ধ খামারীদের পাশে র‌্যাব

সিরাজগঞ্জ প্রতিনিধি 

প্রকাশিত : ২০:১১, ২৩ এপ্রিল ২০২০

বাংলাদেশে সম্প্রতি প্রাণঘাতী করোনা ভাইরাসের কারণে লকডাউনে রয়েছে সিরাজগঞ্জের বিভিন্ন উপজেলা। বিশেষ করে বিপাকে পড়েছে দুগ্ধ ভান্ডার খ্যাত শাহজাদপুর ও উল্লাপাড়া গো-খামারগুলো। 

লক ডাউনের কারণে উৎপাদিত দুধ  বিক্রয়ে  হিমশিম খেতে হচ্ছে খো-খামারীদের।  উৎপাদন খরচের অর্ধেকও না পেয়ে উপায়ান্তর না দেখে দুধ ফেলে দিচ্ছিলেন তারাঅ এমন অবস্থায় বিষয়টি জানতে পেরে র‌্যাব-১২ এর অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ খায়রুল ইসলাম এর নির্দেশক্রমে র‌্যাব-১২  এর মিডিয়া অফিসার লেঃ এম এম এইচ ইমরান এর নেতৃত্বে একটি বিশেষ প্রতিনিধি দল এগিয়ে আসেন পোতাজিয়ার দুগ্ধ খামারীদের পাশে। 

বৃহস্পতিবার দুপুরে র‌্যাব ১২ এর মিডিয়া অফিসার লেঃ এম এম এইচ ইমরান গণমাধ্যমকর্মীদের এ তথ্য নিশ্চিত করেছেন।

এসময় তিনি বলেন, "শাহজাদপুরের পোতাজিয়ার দুগ্ধ খামারীদের পাশে দাড়ানো  র‌্যাব-১২  এর একটি ক্ষুদ্র প্রয়াশ। আজ প্রায় ৩,৫০০ লিটার দুগ্ধ আমরা সংগ্রহ করছি, এর আগেও আমরা ওনাদের নিকট থেকে দুগ্ধ সংগ্রহ করেছি, ভবিষ্যতেও করবো।এতে করে হয়তো তাদের আর্থিক ক্ষতির কিছুটা অবসান ঘটবে। 

তিনি আরো বলেন, আমাদের পাশাপাশি সমাজের অন্যান্য বিত্তবানরা যদি দুগ্ধখামারী ও অন্যান্য প্রান্তিক চাষীদের পাশে এসে দাড়ান, তাহলে আশা করা যায় যে তারা দৈনন্দিন জীবনে কিছুটা হলেও স্বস্তির নিঃশ্বাস ফেলতে পারবেন। 

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি