ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

সুনামগঞ্জের হাওরে ধান কেটে দিলেন পৌরসভার মেয়র 

সুনামগঞ্জ প্রতিনিধি 

প্রকাশিত : ২১:২২, ২৩ এপ্রিল ২০২০

করোনা ভাইরাসে শ্রমিক সংকটের কারণে সুনামগঞ্জের জাওয়ার হাওরে কৃষকদের ধান কেটে ঘরে তুলে দিলেন সুনামগঞ্জ পৌরসভার মেয়র ও বিশিষ্ঠ আওয়ামীলীগ নেতা নাদের বখত। বিৃহস্পতিবার সকাল থেকে সুনামগঞ্জ পৌর আওয়ামীলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীদের নিয়ে হাওরে ধান কাটচতে জান তিনি।  

এ সময় উপস্থিত ছিলেন সুনামগঞ্জ পৌর আওয়ামীলেিগর সভাপতি বিকাশ কান্তি দে বাবু,সহ সভাপতি মোজাহের আলী,দপ্তর সম্পাদক লিটন সরকার,পৌর তাতীলীগের সভাপতি আফজাল হাসেন,জেলা মুক্তিযোদ্ধা মুক্ত মঞ্চের সাধারন সম্পাদক  মামুনুর রশিদ মামুন,ফারুক,ওয়াসিম, আব্দুল লতিফসহ আরো অনেক নেতাকর্মীরা ধান কাটায় অংশগ্রহন করেন। 

সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত বলেছেন বিশ্বব্যাপী করোনা ভাইরাসের মহামারী বাংলাদেশে ঢুকে পড়ায় আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকল নাগরিককে ঘরে থাকার আহবান জানিয়েছিলেন। প্রধানমন্ত্রীর আহবানে সাড়া দিয়ে যখন মানুষজন ঘরে অবস্থান করছেন ঠিক তখনই সরকারের  র্দূযোগ ব্যবস্থাপনা ও ত্রানমন্ত্রনালয়ের মাধ্যমে সাধারন মানুষজনের ঘরে ঘরে খাদ্য সামগ্রী পৌছে দিচ্ছেন। চলতি বছর সুনামগঞ্জের বিভিন্ন হাওরে বোরো ধানের ফলন ভাল হয়েছে। 

আবহাওয়া অনুকূলে থাকলে  কৃষকদের কষ্ট অনেকটা লাঘব হবে। কিন্তু আবহাওয়া অফিসের নির্দেশনায় আগামী কয়েকদিনের মধ্যে আগাম বন্যার আশংঙ্কায় এবং শ্রমিক সংকটের কারণে আমাদের পৌরসভার জনপ্রতিনিধিসহ পৌর আওয়ামীলীগ,ছাত্রলীগের  নেতাকর্মীরা স্বেচ্ছাশ্রমের মাধ্যমে কৃষকদের পাকা ধান কেটে গোলায় তুলে দেয়ার চেষ্টা করে যাচ্ছেন। তবে মহামারী করোনা ভাইরাসের কারণে সামজিক দূরত্ব বজায় রেখে যথাসাধ্য কৃষকদের পাশে দাড়িঁয়ে তাদের হাওরে পাকা বোরো ধান কেটে সহযোগিতা করার চেষ্টা অব্যাহত রয়েছে বলে ও তিনি জানান। 

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি