ঢাকা, সোমবার   ০৪ জুলাই ২০২২

সন্দ্বীপে মাস্টার ছায়েদুল হক ফাউন্ডেশনের ত্রাণ বিতরণ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:২৪, ২৭ এপ্রিল ২০২০ | আপডেট: ২১:৪১, ২৮ এপ্রিল ২০২০

সন্দ্বীপে অসহায় কর্মহীন মানুষের মাঝে প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণ করেছে মাস্টার ছায়েদুল হক ফাউন্ডেশন। সোমবার (২৭ এপ্রিল) সকাল ১০টায় ফাউন্ডেশনের কার্যালয়ে এসব খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। 

এই কার্যক্রমে পৃষ্ঠপোষকতা করেন ফাউন্ডেশনের উপদেষ্টা যুক্তরাষ্ট্র প্রবাসী আবদুল ওহাব,বখতিয়ার উদ্দীন ও ইকবাল হায়দার। এসব খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে চাউল, আলু, খেঁজুর, ডাল, চিনি,পিঁয়াজ, চনাবুট, সয়াবিন তেল।

ফাউন্ডেশনের সিনিয়র সহ-সভাপতি আলহাজ মাস্টার মাঈন উদ্দীন ও সাধারণ সম্পাদক কাজী শামসুল আহসান খোকন এর সার্বিক তত্ত্বাবধায়নে এসব ত্রাণ বিতরণ করা হয়। এসময় সামাজিক সুরক্ষা নিশ্চিত করে ১৫০ জন অসহায় ও কর্মহীন মানুষের হাতে বিতরণ করা হয়।

প্রতিষ্ঠানের সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা বিদর্শী সম্ভোধী চাকমা মহোদয়ের নির্দেশনা মোতাবেক সম্পন্ন এ কার্যক্রমে উপস্থিত ছিলেন, ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক কাজী শামসুল আহসান খোকন, সন্দ্বীপ প্রেসক্লাবের সভাপতি রহিম সোহাম্মদ, প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক বাদল রায় স্বাধীন প্রমুখ।

সংগঠনের সিনিয়র সহ-সভাপতি মাস্টার মাঈন উদ্দীন জানান, ২০০৪ সালে সংগঠনটি প্রতিষ্ঠার পর থেকে এই প্রতিষ্ঠানের মধ্য দিয়ে অসহায় মানুষের মাঝে শীতবস্ত্র, ইফতার সামগ্রী বিতরণ, চিকিৎসা সেবা, ছাত্রছাত্রীদের বৃত্তি প্রদান, সহি কোরআন শিক্ষা,কন্যাদায়গ্রস্থ পিতাদের অর্থ সহায়তা এবং কল্যাণমুখী ও সমাজসেবামূলক বিভিন্ন কার্যক্রম অব্যাহত রয়েছে।

ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক কবি ও গীতিকার কাজী শামসুল আহসান খোকন জানান, স্বনামধন্য শিক্ষক মাষ্টার ছায়েদুল হক প্রকাশ আবু স্যার ছিলেন শিক্ষা ও শিক্ষকতা শিল্পের বরপুত্র। তার কর্মময় জীবনে অনেকগুলো স্কুল, কলেজ, মাদ্রাসা  প্রতিষ্ঠায় ভুমিকা রেখেছেন এবং প্রতিষ্ঠিত করেছেন। অনেক শিক্ষক ও ছাত্রছাত্রীদের আইডল ছিলেন। তিনি অনেকের কাছে প্রেরণার বাতিঘর। তিনি মৎস্য, সমবায়, স্বাস্থ্য ইত্যাদি বিষয়ে ও সন্দ্বীপে অনেক কাজ করে মানুষকে সংগঠিত করেছেন। তাই তিনি সবার কাছে প্রিয় আবু স্যার হিসেবে সবার হৃদয়ে অবস্থান করছেন। আজ তার নামে প্রতিষ্ঠিত ফাউন্ডেশনের মাধ্যমে অনেক সেবামুলক কাজ করে যাচ্ছে তারই উত্তরসুরী প্রতিষ্ঠানের নির্বাহী পরিচালক রেজাউল করিম। তার ধারাবাহিকতায় এ বৈশ্বিক মহামারিতে আজকের এই ত্রাণ বিতরণ কর্মসুচী।  

ত্রাণ নিতে আসা একজন বেসরকারী চাকুরীজিবী জানান,করোনার প্রভাবে আমরা কর্মহীন হয়ে অর্থ ও খাদ্য সংকটে পড়েছি। এই কঠিন সময়ে ছায়েদুল হক ফাউন্ডেশন আমাদের এ মানবিক সহায়তা দিয়ে দুঃসময়ে আমাদের পাশে দাঁড়ালেন। এজন্য প্রতিষ্ঠানের সাথে সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।

ফাউন্ডেশনের কর্ণধার সমাজসেবক রেজাউল করিম বলেন, সারাদেশে করোনা সংকটের প্রভাবে সীমাহীন দুর্ভোগ দেখা দিয়েছে। মানুষের দুঃখ লাঘবের জন্য আমাদের প্রতিষ্ঠানের এই উদ্যোগে যদি স্বস্তি অনুভব করে তাতেই আমাদের সার্থকতা।
কেআই/


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি