ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

হিলিতে প্রথম করোনার হানা

হিলি প্রতিনিধি

প্রকাশিত : ১৪:৪৪, ২৮ এপ্রিল ২০২০

দিনাজপুরের হিলিতে প্রথমবারের মতো করোনা শনাক্ত হয়েছে। আক্রান্ত যুবক সম্প্রতি নারায়ণগঞ্জ থেকে নিজ বাড়িতে এসেছেন। এ ঘটনায় ওই যুবকের বাড়িসহ আশেপাশের ৬টি বাড়ি লকডাউন ঘোষণা করেছে স্থানীয় প্রশাসন।

সোমবার (২৭ এপ্রিল) রাত সাড়ে ৯টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুর রাফিউল আলম তার বাড়ি পরিদর্শন করে লকডাউন ঘোষণা করেন। 

এসময় সেখানে হাকিমপুর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. তৌহিদ আল হাসান, মেডিকেল অফিসার ডা. নাজমুস সাঈদ, ওসি আব্দুর রাজ্জাক আকন্দ উপস্থিত ছিলেন। ওই যুবক নারায়ণগঞ্জের একটি গার্মেন্টস কারখানায় কাজ করত, তার বাবাও ঢাকায় থাকেন।

হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুর রাফিউল আলম আজ মঙ্গলবার সাংবাদিকদের জানান, ‘ওই যুবক গত ২১ এপ্রিল নারায়ণগঞ্জ থেকে হিলিতে আসেন। খবর পেয়ে সাথে সাথেই প্রশাসনের পক্ষ থেকে তাকে নিজ বাড়িতে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়। পরে তার নমুনা সংগ্রহ করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। গতকাল সোমবার রাতে প্রাপ্ত রিপোর্টে ওই যুবকের করোনা শনাক্ত হয়।’

তিনি জানান, ‘ওই যুবকের করোনা পজেটিভ আসলেও বর্তমানে তার শরীরে কোন লক্ষণ নেই। এ ঘটনায় তার বাড়িসহ আশেপাশের ৬টি বাড়ি লকডাউন করা হয়েছে। সেই সাথে তাদের খাবার থেকে শুরু করে বাজারের ব্যবস্থা প্রশাসনের পক্ষ থেকে করা হয়েছে। পরিবারের অন্যান্য সদস্যরা যেন বাড়ির বাহিরে বের না হতে পারেন সে বিষয়টিও নিশ্চিত করা হবে।’

পাশাপাশি আজ পরিবারের অন্যান্য সদস্যদের নমুনা সংগ্রহ দিনাজপুর এম রহিম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হবে বলেও জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা। 

এআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি