ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

এমপি-ডিসির পর উপজেলা চেয়ারম্যান ও ইউএনও কোয়ারেন্টাইনে 

নওগাঁ প্রতিনিধি

প্রকাশিত : ১৭:২২, ৩ মে ২০২০ | আপডেট: ১৭:২৩, ৩ মে ২০২০

করোনাভাইরাসে আক্রান্ত নওগাঁ-২(ধামইরহাট-পতœীতলা) আসনের এমপি শহীদুজ্জামান সরকারের সংস্পর্শে আসায় নওগাঁর দুই এমপি, ডিসি, এসপি, সিভিল সার্জন ও জেলা আওয়ামী লীগের সভাপতি হোম কোয়ারেন্টাইনে যাওয়ার পর এবার ধামইরহাটে উপজেলা এলাকার উপজেলা চেয়ারম্যান,পৌর মেয়র,ইউএনও, আ.লীগের সভাপতিসহ একাধিক নেতা-কর্মীকে রোববার সকাল থেকে হোম কোয়ারেন্টাইনে নেওয়া হয়েছে। এসময় তাদের নমুনা সংগ্রহ করা হয়েছে বলে স্থানীয় স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে জানানো হয়েছে।

জেলা ডেপুটি সিভিল সার্জন মঞ্জুর মোরশেদ জানান, ১০ম জাতীয় সংসদের সাবেক হুইপ শহীদুজ্জামান সরকার এমপি গত ২৭ এপ্রিল সকালে অনুষ্ঠিত করোনা সংকট মোকাবেলায় ত্রাণের সমন্বয়, বোরো মৌসুমের ধান কাটাসহ নানাবিধ বিষয় নিয়ে প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্সে যোগদান করেন। জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত কনফারেন্সে আরো উপস্থিত ছিলেন নওগাঁ-৫ আসনের সাবেক সাংসদ ও জেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল মালেক, নওগাঁ-৬ আসনের সাংসদ ইসরাফিল আলম, নওগাঁ-৩ আসনের সাংসদ ছলিম উদ্দিন তরফদার সেলিম, জেলা প্রশাসক হারুন অর-রশিদ, পুলিশ সুপার প্রকৌশলী আব্দুল মান্নান মিয়া বিপিএম ও জেলা সিভিল সার্জন আখতারুজ্জামান আলাল। তাঁরা আক্রান্ত ব্যাক্তির সংস্পর্শে আসায় শনিবার বিকেল থেকে জেলা আওয়ামী লীগের সভাপতি,দুই এমপি মোঃ ইসরাফিল আলম,ছলিম উদ্দীন তরফদার সেলিম,জেলা প্রশাসক মোঃ হারুন অর রশীদ, পুলিশ সুপার মোঃ আব্দুল মান্নান  হোম কোয়ারেন্টাইনে রয়েছে। সোমবার তাদের নমুনা সংগ্রহ করা হবে বলে স্থানীয় স্বাস্থ্য বিভাগ থেকে নিশ্চিত করা হয়েছে। 

এদিকে ধামইরহাট উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.স্বপন কুমার বিশ্বাস বলেন গত এপ্রিল মাসের ২৩ এবং ২৪ তারিখে ধামইরহাটে খাদ্য সামগ্রী বিতরণ এবং ধান ক্রয় সংক্রান্ত সভায় সংসদ সদস্য হিসাবে অংশ গ্রহণ করেন। ওই সভা এবং খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠানে যে সকল কর্মকর্তা ও নেতাকর্র্মীরা অংশ গ্রহণ করেন করে তাঁর সংস্পর্শে এসেছেন তাদের মধ্যে উপজেলা চেয়ারম্যান মো.আজাহার আলী,উপজেলা নির্বাহী অফিসার গণপতি রায়,জেলা পরিষদের সদস্য মো.নুরুজ্জামান হোসেন,ধামইরহাট পৌরসভার মেয়র আমিনুর রহমান,উপজেলা কৃষি কর্মকর্তা সেলিম রেজ,উপজেলা আওয়ামীলীগের সভাপতি মো.দেলদার হোসেন,থানা আ.লীগের যুগ্ম সম্পাদক ওবায়দুল হক সরকারকে রোববার সকাল থেকে হোম কোয়ারেন্টাইনে নেওয়া হয়েছে। এসময় তাদের নিকট থেকে নমুনা সংগ্রহ করা হয়েছে। রিপোর্ট না আসা পর্যন্ত তারা আক্রান্ত হয়েছে কিনা তা বলা সম্ভব নয় বলে তিনি জানিয়েছেন। এদিকে করোনা আক্রান্ত সাংসদ শহীদুজ্জামান সরকার জ্বর,সর্দী,কাশিসহ করোনার কোন উপসর্গ এখন নেই এবং তিনি সুস্থ্য আছেন বলে তার নেতা-কর্মীরা জানিয়েছেন। এদিকে জেলা সিভিল সার্জন ডাঃ আ,ম আখতারুজ্জামান আলাল জানান আক্রান্ত ব্যাক্তির সংস্পর্শে আসা ব্যাক্তিরা হোম কোয়ারেন্টাইনে সুস্থ্য ও স্বাভাবিক আছেন বলে তিনি জানান।

উল্লেখ্য,সংসদ সদস্য শহীদুজ্জামান সরকার গত ২৮ এপ্রিল নিজ নির্বাচনী এলাকা থেকে ঢাকায় ফিরে যান এবং সরকারী ন্যাম ভবনে (সংসদ সদস্য ভবন) ওঠেন। এরপর তার শরীরে জ্বর দেখা দেয় এবং সেই সাথে হালকা কাশি হচ্ছিল। তখন রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) তার নমুনা সংগ্রহ করে পরীক্ষা করানো হয়। শুক্রবার  আইইডিসিআর থেকে রিপোর্ট পাঠানো হয় যেখানে করোনাভাইরাস পজেটিভ আসে বলে জানানো হয়। 

এদিকে গত ২৪ ঘন্টায় নতুন করে ১২৭ জনসহ হোম কোয়ারেন্টাইনে রয়েছে ১ হাজার ৩৬৭ জন। ৩৭ জন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রয়েছে। নতুন ৮১ জনের নমুনা সংগ্রহ করে রাজশাহী মেডিকাল কলেজ ল্যাবে করোনা পরিক্ষার জন্য পাঠানো হয়েছে। এপর্যন্ত রির্পোট পাওয়া গেছে ৫৭৬ জনের। এর মধ্যে এখন পর্যন্ত ১৭ জন করোনায় আক্রান্ত রোগী রয়েছে।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি