ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

ভারত ফেরত আরো ১৩৭ বাংলাদেশি কোয়ারেন্টাইনে

বেনাপোল (যশোর) প্রতিনিধি : 

প্রকাশিত : ২৩:৫৬, ৪ মে ২০২০ | আপডেট: ০০:০৬, ৫ মে ২০২০

ভারত থেকে বাংলাদেশী পাসপোর্টযাত্রী ফেরত আসা অব্যাহত রয়েছে। গত ৬ এপ্রিল থেকে সরকার ভারত ফেরত যাত্রীদের প্রাতিষ্টানিক কোয়ারেন্টাইনে রাখার ঘোষনা দেওয়ার প্রায় একমাস অতিবাহিত হওয়ার পরও ফেরার পালা শেষ হচ্ছে না। করোনায় ভারতে লকডাউন ঘোষণার পর কলকাতাসহ পশ্চিমবঙ্গের বিভিন্ন স্থানে আটকে পড়া আরো ১৩৭ জন বাংলাদেশি পাসপোর্টযাত্রী বিশেষ ব্যবস্থায় বেনাপোল চেকপোস্ট দিয়ে দেশে ফিরেছে। এদের অধিকাংশই চিকিৎসা ও ভারত ভ্রমনে গিয়ে ভারত সরকার ঘোষিত লকডাউনের কবলে আটকা পড়ে দীর্ঘদীন ভারতে দুর্ভোগের মধ্যে পড়ে থাকে। 

সোমবার (৪ মে) সারাদিনে ১৩৭ জন বাংলাদেশী পাসপোর্র্টযাত্রী দেশে ফিরেছে। এর মধ্যে একজন মৃত্যু যাত্রীও রয়েছেন।

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনে কর্তব্যরত স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ জাহিদুল ইসলাম জানান, সোমবার দেশে ফেরা ১৩৭ বাংলাদেশি পাসপোর্টযাত্রীকে সতর্কতার সাথে স্বাস্থ্য পরীক্ষা করে যশোর-বেনাপোল মহাসড়কের যশোরের ঝিকরগাছার গাজির দরগাহ প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে ১৪ দিনের জন্য পাঠানো হয়েছে। কোয়ারেন্টাইন শেষে তারা তাদের বাড়ি ফিরে যেতে পারবেন। তবে এদের মধ্যে যদি কারো কারোনা ভাইরাস ধরা পড়ে তবে তাদেরকে হাসপাতালের প্রাতিষ্ঠানিক আইশোলেশনে রাখার ব্যবস্থা করা হবে। 

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান হাবীব বলেন, প্রতিদিন ভারত থেকে বাংলাদেশী পাসপোর্টযাত্রী ফেরত আসছে। আজ সোমবার এ পথে ১৩৭ জন যাত্রী এসেছে। এর মধ্যে একজন মৃত্যু যাত্রী এসেছে। মৃত্যু যাত্রী চিকিৎসা নিতে ভারত গিয়েছিলেন। ইমিগ্রেশনের আনুষ্ঠানিকতা শেষে এদের সেনাবাহিনী, পুলিশ, বিজিবি, উপজেলা প্রশাসন ও ফায়ার সার্ভিসের কর্মীরা প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে নিয়ে গেছেন। 

শার্শা উপজেলা নির্বাহী অফিসার পুলক কুমার মন্ডল বলেন, ভারত থেকে ফেরত আসা ১৩৭ জন পাসপোর্টযাত্রীকে ঝিকরগাছার গাজির দরগাহ নামক একটি মাদরাসায় প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন শেষে তাদের নিজ নিজ বাড়িতে ফেরত পাঠানো হবে। সরকারী ভাবেই প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা ব্যক্তিদের সার্বিক নিরাপত্তা, খাদ্যসামগ্রীর ব্যবস্থাসহ নিয়মিত স্বাস্থ্য সেবা দেওয়া হচ্ছে।

আরকে// 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি