ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

বাউফলে করোনা জয়ী পরিবারকে ফুলেল শুভেচ্ছা

বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি

প্রকাশিত : ১৬:২৬, ৭ মে ২০২০

ফুলেল শুভেচ্ছা দেওয়া হয়েছে আজিমন (৮০), হাওয়া (৫০) হনুফা বিবি (৪০), ফারজানা আক্তার (১৪) ও সিদ্দিকুর রহমান (২২) নামে পটুয়াখালীর বাউফলের একই পরিবারের করোনা জয়ী ৫ জনকে। 

আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টার দিকে প্রশাসন ঘোষিত প্রাতিষ্ঠানিক আইসোলেশন কেন্দ্র কালাইয়া বন্দরের ইদ্রিস মোল্লা ডিগ্রি কলেজ থেকে তাদেরকে উপজেলা স্বাস্থ্য বিভাগের ছাড়পত্র দিয়ে ফুলেল শুভেচ্ছা দেওয়া হয়।

এ সময় উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা প্রশান্ত কুমার সাহা (পিকে সাহা), সহাকরী ভূমি কমিশনার আনিচুর রহমান বালী, বাউফল সার্কেলের সহকরী পুলিশ সুপার ফারুক হোসেন, কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মো. জাকির হোসেন, কালাইয়া ইউপির চেয়ারম্যান ফয়সাল আহম্মেদ মনির হোসেন মোল্লা প্রমুখ উপস্থিত ছিলেন। 

উল্লেখ, গত ২০ এপ্রিল লকডাউনে রোগী সেজে অ্যাম্বুলেন্সে নারায়ণগঞ্জ থেকে বাউফলের পূর্ব-কালাইয়া গ্রামের বাড়িতে ফেরেন একই পরিবারের ছয়জন। সেসময় স্থানীয়দের মাঝে ছড়িয়ে পড়ে করোনাতাঙ্ক। উপজেলা প্রশাসনের সহোযোগিতায় পরে তাদের ইদ্রিস মোল্লা ডিগ্রি কলেজের শ্রেণিকক্ষে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন নিশ্চিত করে নমুনা সংগ্রহ করে ঢাকা আইইডিসিয়ারে পাঠায় উপজেলা স্বাস্থ্য বিভাগ। 

পরীক্ষায় পাঁচজনেরই করোনা পজেটিভ রিপোর্ট পাওয়া গেলে ওই কলেজে কেন্দ্রেই তাদের আইসোলেশনে রেখে চিকিৎসা দেওয়া হয়। 

এমনকি কলেজ কেন্দ্র থেকে করোনা আক্রান্ত একই পরিবারের ওই পাঁচ জনকে অন্যত্র সরিয়ে নিতে বেরিকেড দিয়ে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন স্থানীয় লোকজন। আক্রান্তদের সংস্পর্শে আসা তিন পুলিশ সদস্যসহ হোমকোয়ারেন্টাইনে থাকতে হয় আরও কয়েকজনকে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা প্রশান্ত কুমার সাহা বলেন, ‘একই পরিবারের এই পাঁচ জনের নমুনা পরীক্ষায় নেগেটিভ এসেছে। করেনা ভাইরাসের মতো একটি মরণব্যাধিকে জয় করে পুরোপুরি সুস্থ তারা। এতে উপজেলায় করোনা আক্রান্ত ১০ জনের মধ্যে একই পরিবারের ৫ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছে।এর আগে বরিশাল শেবাচিমে আইসোলেশনে থাকা অবস্থায় মারা যান কালিশুরী বন্দর এলাকার হালিম বক্স (৫০) নামের একজন।’

উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকির হোসেন বলেন, ‘এই মুহূর্তে করোনা জয় করতে আতঙ্কিত না হয়ে সবার সচেতনতা আর স্বাস্থ্যবিধি মেনে চলার বিকল্প নেই।’

এআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি