ঢাকা, রবিবার   ২৮ এপ্রিল ২০২৪

সরাইলে আইন অমান্য করায় ৫২ হাজার টাকা জরিমানা

সরাইল প্রতিনিধি

প্রকাশিত : ২৩:১৪, ১২ মে ২০২০

ব্রাহ্মনবাড়িয়ার সরাইল উপজেলা প্রশাসনের নির্দেশ অমান্য করে দোকান খোলা রেখে বেচেকেনা করার দ্বায়ে দোকান মালিক ও বিক্রেতাকে জরিমানা করেছেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এস এম মোসার নেতৃত্বে ভ্রাম্যমান আদালত। 

মঙ্গলবার সকালে সরাইল বিকাল বাজারের বকুলতলা শপিংমলের ভেতরে মহিলা ক্রেতা প্রবেশ করিয়ে কাপড় বিক্রির সময় হাতে নাতে ধরে ফেলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। এতে বিক্রেতাদের সাথে ৬ মহিলা ক্রেতাকেও জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। মোট জরিমানা করা হয়েছে ৫২ হাজার ১’শ টাকা। 

নির্বাহী কর্মকর্তার সূত্র জানায়, উপজেলা প্রশাসন, ইউপি চেয়ারম্যান ও সরাইল বাজার কমিটির সভার সিদ্ধান্তে সকল শপিংমল বন্ধ রাখার আদেশ দিয়েছেন প্রশাসন। এ আদেশকে অমান্য করে গত ৩-৪ দিন ধরে সরাইল সদরের সকল শপিংমল অভিনব কৌশলে সামাজিক দূরত্ব না মেনেই ক্রেতার সমাগম ঘটিয়ে বিক্রয়ের কাজ করে চলেছেন দেদারছে। আর  উৎসাহি হয়ে অনেক মহিলা শিশুদের নিয়ে সার্টার টেনে দোকানের ভেতরে ৫ থেকে ৭  জন এক সাথে বসে মালামাল ক্রয় করছেন। এতে করোনা সংক্রমনের সম্ভাবনা খুব বেশি থাকে বলে মন্তব্য করেন চিকিৎসকরা। 

মঙ্গলবার সকালে ঝটিকা অভিযান চালান নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট এ এস এম মোসা। এ সময় সকল ব্যবসায়ি তড়িঘড়ি করে দোকানের সার্টার ফেলে বন্ধ করে দেন। আর ভেতরে আটকা পড়ে অগণিত মহিলা ক্রেতা। দীর্ঘ সময় দোকান খুলে দিলে ডজনের ডজন মহিলা বের হতে থাকে। এ সময় বিসমিল্লাহ গার্মেন্টস্, ছাইমা গার্মেন্টস্, সরাইল সুজ সাকিব ফ্যাশনকে ১০ হাজার করে মোট ৪০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমান আদালত। জোনাকি সুজ ও লিটনের কাপড়ের দোকানকে জরিমানা করেন ৫ হাজার ৫’শ টাকা। 

আর মহিলা ক্রেতা পানিশ্বর ইউনিয়নের বলিবাড়ির সিরাজুল ইসলামের মেয়ে শারমিনকে ২’শত, আলী মিয়ার মেয়ে নাজমিনকে ২’শত, সিদ্দিক মিয়ার মেয়ে আখিঁ আক্তারকে ২’শত, সরাইল সদরের সৈয়দটুলা গ্রামের হাফছা ও শিরিনকে ৫’শ করে মোট ১ হাজার টাকা জরিমানা করা হয়। নকল জনসন ক্রিম রাখার দায়ে বিকাল বাজারের আরমান ষ্টোরকে ৫ হাজার টাকা জরিমানা করেছেন আদালত। নির্বাহী ম্যাজিষ্ট্রেট এএসএম মোসা বলেন, সামান্য লাভের কথা চিন্তা করে গোটা সরাইলকে মৃত্যুর দিকে ঠেলে দেয়া যাবে না। সরাইল উপজেলার প্রতিটি নাগরিকের সুস্থ্যতার কথা চিন্তা করে, করোনা ভাইরাস যাতে ছড়িয়ে পড়তে না পারে সেজন্য ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যাহত থাকবে।

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি