ঢাকা, শনিবার   ০৩ ডিসেম্বর ২০২২

নওগাঁয় শপিংমল চালুর পর আবারও বন্ধ ঘোষণা

নওগাঁ প্রতিনিধি

প্রকাশিত : ১৪:৩৩, ১৭ মে ২০২০

নওগাঁয় শপিংমল খোলার এক সপ্তাহ যেতেই আবারও বন্ধের সিদ্ধান্ত নিয়েছে জেলা প্রশাসন। স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরুত্ব না মানায় এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে। শনিবার সন্ধায় এ সিদ্ধান্ত নেয়া হয়। পরে এ বিষয়ে এক গণবিজ্ঞপ্তি জারি করেন জেলা প্রশাসক মো. হারুন অর রশীদ। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, পবিত্র রমজান ও ঈদ-উল ফিতরকে সামনে রেখে দোকানপাট, ব্যবসা প্রতিষ্ঠান ও অন্যান্য বাজার যথাযথ স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দূরত্ব নিশ্চিত করার শর্তে খোলা রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছিল। কিন্তু বিগত কয়েকদিন বাজার ও শপিংমল সমূহ সরেজমিনে পরিদর্শনে ক্রেতা ও বিক্রেতাদের নূন্যতম সে নির্দেশনা মানার প্রবণতা দেখা যায়নি। অর্থাৎ ৯০ শতাংশই সে সব শর্ত মেনে চলার বিষয়ে সম্পূর্ণ অবহেলা করেছেন।

তাই, নওগাঁবাসীর স্বাস্থ্য সুরক্ষা ও মৃত্যু ঝুঁকির কথা বিবেচনা করে করোনা প্রতিরোধে রোববার হতে সকল ধরনের দোকানপাট/ ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত গ্রহণ করা হলো। তবে, নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদির দোকান, কাঁচাবাজার এবং ওষুধের দোকানসহ জরুরি পরিষেবা এ নিষেধাজ্ঞার আওতামুক্ত থাকবে।

জেলা প্রশাসক বলেন, ‘গত ১০ মে হতে সরকারি সিদ্ধান্ত মোতাবেক সকল হাট-বাজার, ব্যবসা কেন্দ্র, দোকানপাট ও শপিংমল সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত সীমিত আকারে শর্ত সাপেক্ষে খোলা রাখার অনুমতি দেয়া হয়েছিল। যেখানে ক্রেতা ও বিক্রেতা উভয়ে মাস্ক, হ্যান্ড গ্লাভস ব্যবহার, ক্রয়-বিক্রয়ের সময় সামাজিক দূরুত্ব বজায় রাখা, দোকানের সামনে হাত ধোয়ার ব্যবস্থা রাখাসহ স্বাস্থ্য বিধি মেনে চলতে বলা হয়েছিল। কিন্তু তার কোন কিছুই মানা হয়নি। ফলে দ্রুত আবারও শপিংমল বন্ধের সিদ্ধান্ত নেয়া হয়।’

পরবর্তী সিদ্ধান্ত না নেয়া পর্যন্ত যা বলবৎ থাকবে বলে জানান তিনি। 

উল্লেখ্য, জেলায় এখন পর্যন্ত ৮৩ জনের করেনা শনাক্ত হয়েছে। এর মধ্যে সুস্থ হয়ে বাড়িতে ফিরেছেন ১৬ জন। 

এআই//


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি