ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

ঈদে নাট্যকার বরজাহানের তিন ধারাবাহিক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৪৪, ১০ জুলাই ২০২১

নাট্যকার বরজাহান হোসেন। নাটকপাড়ার পরিচিত মুখ। ছোট থেকেই যার স্বপ্ন ছিল মিডিয়ায় কাজ করা। একজন নাট্যকার হিসেবে নিজেকে দেখা। দেশের বিভিন্ন টেলিভিশনে নিয়মিতই প্রচার হচ্ছে তার লেখা একক, টেলিফিল্ম ও ধারাবাহিক নাটক। এবারের ঈদুল আজহায় বরজাহান হোসেনের রচনায় ৭ পর্বের তিনটি ধারাবাহিকসহ চারটি নাটক প্রচারিত হবে বিভিন্ন টেলিভিশন চ্যানেলে।

সাত পর্বের ধারাবাহিক ‘বিগ বস’। ঈদের সাতদিন রাত ১১টায় আরটিভিতে প্রচার হবে ধারাবাহিকটি। ডিরেক্টর ফরিদুল হাসানের পরিচালনায় ধারাবাহিকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন জাহিদ হাসান, সাজু খাদেম, আরফান আহমেদ, নাদিয়া আহমেদ, ফারজানা রিক্তা, আইরিন তানিসহ আরও অনেকে।

কমেডি ধাচের সাত পর্বের ধারাবাহিক নাটক ‘ষ্টুডিও রং বাহার’। আবদুল্লাহিল কাফির পরিচালনায় এতে অভিনয় করেছেন আ খ ম হাসান, ফারজানা রিক্তা, আব্দুল্লাহ রানা, সঞ্জিব আহমেদ, সবুজ প্রমুখ। ঈদের সাতদিন মাইটিভিতে প্রচার হবে ষ্টুডিও রঙ বাহার ধারাবাহিকটি। একটি ছবি তোলার ষ্টুডিওকে ঘিরে তৈরি হয়েছে ধারাবাহিকটির গল্প।

এছাড়া আ খ ম হাসান, শামীম জামান, আরফান আহমেদ, ফারুক আহমেদ, তুষ্টি, সফিক খান দিলুসহ আরও অনেককে নিয়ে নির্মিত হয়েছে ছয় পর্বের ধারাবাহিক নাটক ‘এটি এস সার্ভিস’। এটি পরিচালনা করেছেন এসএম রুবেল। ঈদের দিন থেকে প্রতিদিন সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে চ্যানেল নাইনে প্রচার হবে ধারাবাহিকটি।

নাট্য জগতের জনপ্রিয় নির্মাতা ও অভিনেতা সালাহ উদ্দিন লাভলু ও অহনা অভিনীত ফরিদুল হাসানের পরিচালনায় আরও একটি কমেডি টেলিফিল্ম ‘অবিবাহিতদের প্রবেশ নিষেধ’ প্রচার হবে ঈদের তৃতীয় দিন রাত ১১টায় এটিএন বাংলায়। কবুল বলে সব পুরুষই স্বামী হিসেবে স্বীকৃতি পেতে পারে কিন্তু সব স্বামী আবার প্রকৃত স্বামী হিসেবে দ্বায়িত্ব পালন করতে পারে না। এ বিষয়টিই তুলে ধরা হয়েছে এ নাটকে।

একজন নাট্যকার হিসেবে এই পেশা নিয়ে বরজাহান হোসেন বলেন, ‘নাটক নিয়েই থাকতে চাই। লিখতে চাই মানুষের গল্প। যে গল্পগুলো মানুষের জীবনের কথা বলে। বিশেষ করে সমাজের নিম্ন শ্রেণি, ছিন্নমূল, ভাসমান মানুষের। যারা এক মুঠো সুখ খুঁজতে প্রতিনিয়ত জীবনযুদ্ধ চালিয়ে যাচ্ছে।’

প্রতিটি গল্পই জীবন নির্ভর উল্লেখ করে তিনি আরও বলেন, ঈদের নাটকগুলো অনেক যত্ন নিয়ে লিখেছি। আশা করি দর্শকরা আনন্দ পাবেন।

ক্রিয়েশন ওয়ার্ল্ড প্রযোজিত জামাল মল্লিকের পরিচালনায় বর্তমানে বাংলা ভিশনের প্রতি শনি ও রোববার রাত ৯.৪৫ মিনিটে প্রচারিত হচ্ছে বরজাহান হোসেনের লেখা ‘প্রবাসী গ্রাম’ নামের একটি ধারাবাহিক। মেহেদি মাল্টি মিডিয়া প্রযোজিত “কমলাপুরের বিজলী” নামের একটি ধারাবাহিক প্রচারে আসছে খুব শিগগিরই।

সিনেমাতেও হাতেখড়ি হয়েছে নাট্যকার বরজাহান হোসেনের। আদিবাসী সাঁওতালদের নিয়ে লিখেছেন ‘সুজুকি’ নামের একটি চলচ্চিত্র। মাহী কথাচিত্রের ব্যানারে নির্মিত সুজুকি চলচ্চিত্রটি রয়েছে মুক্তির অপেক্ষায়।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি