ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

‘কাগজ’ এর জন্য গাইলেন কলকাতার সোমলতা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৪০, ১৬ নভেম্বর ২০২১ | আপডেট: ১৭:৫৭, ১৬ নভেম্বর ২০২১

ফের বাংলাদেশি সিনেমায় গাইলেন কলকাতার জনপ্রিয় শিল্পী সোমলতা আচার্য চৌধুরী। নির্মাতা জুলফিকার জাহেদি পরিচালিত আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের জন্য নির্মিতব্য ‘কাগজ’ নামের সিনেমায় সম্প্রতি কলকাতার একটি স্টুডিওতে ‘জীবনের প্রতিটা সময়, তোমাকে নিয়েই সব ভাবনা ছিল’ এমন কথামালার গানে কণ্ঠ দিলেন সোমলতা। 

জুলফিকার জাহেদির কথায় গানটির সুর করেছেন অভিজিৎ সরকার এবং সঙ্গীত আয়োজন করেছেন অভিষেক ব্যানার্জি।

এবারই প্রথম নয়, এর আগেও বাংলাদেশের গানে কণ্ঠ দিয়েছেন এই গায়িকা। এ প্রসঙ্গে সোমলতা বলেন, ‘কাগজ’ সিনেমার গানের কথাগুলো শ্রুতিমধুর। জাহেদি ভাই বেশ যত্ন নিয়ে গানটি লিখেছেন। এই সিনেমায় যুক্ত হতে পেরে আমি আনন্দিত। এর আগেও বাংলাদেশের সিনেমায় গান করেছি। আশা করছি, আগামী দিনেও এই ধারাবাহিকতা অব্যাহত থাকবে।

জুলফিকার জাহেদি বলেন, দীর্ঘদিন ধরেই সোমলতার সঙ্গে পরিচয়। তার গায়কীও বেশ ভালো। গানটি লেখার সময় সোমলতার কথা ভেবেই গানটি লিখেছি। আশা করছি, সিনেমাটি মুক্তি পেলে সবাই গানটি পছন্দ করবেন।

‘বোঝে না সে বোঝে না’, ‘রঞ্জনা আমি আর আসব না’, ‘এলার চার অধ্যায়’, ‘বেলাশেষে’সহ অনেক সিনেমায় কণ্ঠ দিয়েছেন তিনি। বাংলাদেশের ‘ঢাকা অ্যাটাক’ ও ‘ঊনপঞ্চাশ বাতাস’ সিনেমায়ও শোনা গিয়েছিল তার কণ্ঠ। মুক্তি প্রতিক্ষীত সাইফুল ইসলাম মান্নুর ‘পায়ের ছাপ’ সিনেমাতেও গেয়েছেন সোমলতা। পৈতৃক সূত্রে সোমলতা বাংলাদেশের মেয়ে। আদি বাড়ি ময়মনসিংহের মুক্তাগাছায়।

উল্লেখ্য, ‘কাগজ’ সিনেমায় জুটি হয়ে অভিনয় করছেন চিত্রনায়ক ইমন ও চিত্রনায়িকা আইরিন। আরও অভিনয় করছেন- শহীদুজ্জামান সেলিম, এলিনা শাম্মী, মায়মুনা মম, শশী আফরোজা, মুন, আশরাফ কবির, ফারহান খান রিও, যুবরাজ প্রমুখ।

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি