ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

আত্মহত্যা করতে চেয়েছিলেন ইলিয়ানা ডি ক্রজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৩৬, ৭ নভেম্বর ২০১৭ | আপডেট: ১১:৩৭, ৭ নভেম্বর ২০১৭

ইলিয়ানা ডি ক্রুজ। বলিউডের সারাজাগানো অভিনেত্রী। প্রতিটি সিনেমাতেই তিনি অভিনয় দক্ষতার ছাপ রেখে যাচ্ছেন। যার মধ্যে এতো প্রতিভা সেই অভিনেত্রীই নাকি চেয়েছিলেন দুনিয়া থেকে চলে যেতে! কারণ তাঁর শরীরে বাসা বেঁধেছে বিরলতম রোগ, ডিসমরফিক ডিসঅর্ডার। এ কারণেই মানসিক অবসাদগ্রস্থ হয়ে আত্মহত্যার পথে বেছে নিতে চেয়েছিলেন তিনি।

সম্প্রতি গণমাধ্যমকে দেওয়া একটি সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, এই রোগ তাঁর জীবনকে রীতিমত দূর্বিষহ করে তুলেছে। মানসিক এবং শারীরিকভাবে তিনি একেবারে ভেঙে পড়েছেন। মানসিক রোগেরও শিকার হয়ে পড়েছিলেন তিনি। তাই মাঝে মধ্যেই এই জীবন থেকে নিষ্কৃতি পেতে চাইতেন। এ কারণেই আত্মহত্যার পথ বেছে নিতে চেয়েছিলেন তিনি। কিন্তু পরক্ষণেই পরিবার পরিজনের কথা ভেবে আত্মহত্যার ভাবনা মাথা থেকে ঝেড়ে ফেলেন। এরপর নিজেই নিজের রোগের বিরুদ্ধে মানসিক লড়াইয়ের জন্য প্রস্তুতি নেন। সেই কঠোর পরিস্থিতি থেকে সরে আসেন তিনি।

এ প্রসঙ্গে ইলিয়ানা আরও বলেন, কোনো মানুষের জীবনই পারফেক্ট হয়না কখনও। এটাই নিয়ম। কিন্তু যে যেরকমই হোক, সবসময়ই উচিত নিজেকে ভালোবাসার। কিন্তু এই অসম্পূর্ণতার মধ্যেও খুঁজে নিতে হয় সৌন্দর্যতা। সব মানুষের মধ্যেই ভালো এবং ব্যতিক্রম কিছু থাকে।

ইলিয়ানা তাঁর ভক্তদের উদ্দেশে বলেন, ‘বলিউড জগতের চকচকে দুনিয়া দেখে নিশ্চয়ই মনে হয় যে আমাদের জীবনে খারাপ কিছু হতেই পারেনা। কিন্তু এই দুনিয়াটা ক্যামেরাতেই চকচকে। এ দুনিয়ার আড়ালে রয়েছে ঘন অন্ধকার।

তিনি বলেন, ‘নিজেকে ভালোবাসতে শিখুন, তাহলেই সমস্ত সমস্যার সমাধান সম্ভব হবে।’

সূত্র : কলকাতা টুইন্টিফোর

এসএ/ এআর

 


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি