ঢাকা, মঙ্গলবার   ১৪ মে ২০২৪

বেঙ্গল উচ্চাঙ্গ সংগীত উৎসবের রেজিস্ট্রেশন শুরু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৫০, ১৮ ডিসেম্বর ২০১৭

শুরু হয়েছে বেঙ্গল উচ্চাঙ্গ সংগীত উৎসবের অনলাইন নিবন্ধন। রবিবার দিবাগত রাত ১২টা থেকেই শুরু হয় ষষ্ঠ আসরের রেজিস্ট্রেশন। রেজিস্ট্রেশনের কোটা পূরণ না হওয়া পর্যন্ত চলবে অনলাইনে নিবন্ধন প্রক্রিয়া।

ধানমন্ডির আবাহনী মাঠে আগামী ২৬ থেকে ৩০ ডিসেম্বর এই পাঁচ দিন চলবে বিশ্বের সবচেয়ে বড় উচ্চাঙ্গ সংগীতের আসর। প্রতিদিন সন্ধ্যা ৭টা থেকে ভোর ৫টা পর্যন্ত এ উৎসব চলবে। এবারের উৎসবটি উৎসর্গ করা হয়েছে শিক্ষাবিদ এমিরেটাস অধ্যাপক ড. আনিসুজ্জামানকে।

পাঁচ দিনব্যাপী উচ্চাঙ্গ সংগীত উৎসবে উপমহাদেশের স্বনামধন্য সঙ্গীত গুরুরা অংশ নেবেন। এবারই প্রথমবারের মতো এ উৎসবে উপমহাদেশের শাস্ত্রীয় সংগীতের পাশাপাশি পাশ্চাত্যের শাস্ত্রীয় সঙ্গীতের মেলবন্ধন ঘটানো হবে।

উৎসবের নিয়ম

বেঙ্গল উচ্চাঙ্গ সঙ্গীত উৎসব ২০১৭-এ প্রবেশ করতে কোনো টিকিট লাগবে না। অনলাইনে রেজিস্ট্রেশন করলেই তিনি পাঁচদিন এ উৎসবে যোগ দিতে পারবেন। তবে নিবন্ধন ছাড়া উৎসবে প্রবেশ করা যাবে না। প্রতিদিন রাত ১২টায় গেট বন্ধ হয়ে যাবে; মাঠে ব্যাগ নিয়ে ঢোকা যাবে না ও মাঠে ব্যাগ রাখার কোনো ব্যবস্থা থাকবে না; প্রবেশের জন্য সঙ্গে শনাক্তকরণ পরিচয়পত্র রাখতে হবে। মাঠে একাধিকবার প্রবেশ ও প্রস্থান করা যাবে না। বারো বছরের কম বয়সী শিশুদের সঙ্গে আনা যাবে না এবং মাঠে গাড়ি পার্কিংয়ের কোনো ব্যবস্থা থাকছে না।

এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি